কুমিল্লায় ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ


প্রকাশিত: ০২:২৬ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

কুমিল্লায় ভুল চিকিৎসায় আল-আমিন (৪) নামে এক শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে হাতুড়ে ডাক্তার আবুল বাসারের বিরুদ্ধে। সোমবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে হাতুড়ে ডাক্তার আবুল বাসারের ফার্মেসিতে এ ঘটনা ঘটে। আল-আমিন চৌদ্দগ্রামের অশ্বদিয়া গ্রামের সুমন মিয়ার ছেলে।

মৃত্যুর ঘটনায় শিশুর স্বজনসহ এলাকার উত্তেজিত জনতা হাতুড়ে ডাক্তারের ফার্মেসি ও চেম্বার ঘেরাও করে রাখে। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ওই হাতুড়ে ডাক্তার তার চেম্বারে অবরুদ্ধ ছিলেন।

শিশুর স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, জ্বরে আক্রান্ত হলে তাকে  সন্ধ্যায় কাশিনগর বাজারে আবুল বাসারের চেম্বারে নিয়ে আসা হয়। ওই শিশুকে একটি ট্রাইজন ইনজেকশন পুশ করার পর সে ওই চেম্বারে মারা যায়। এ ঘটনার পর শিশুর আত্মীয়-স্বজনসহ স্থানীয় জনতা উত্তেজিত হয়ে হাতুড়ে ডাক্তার আবুল বাসারকে তার চেম্বারে আটকসহ অবরুদ্ধ করে রাখে। সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই হাতুড়ে ডাক্তার অবরুদ্ধ ছিলেন।

স্থানীয়রা জানান, প্রায় ১৫ দিন আগে একই উপজেলার মান্দারিয়া গ্রামের শারমিন (২) নামের এক শিশু জ্বরে আক্রান্ত হলে ওই হাতুড়ে ডাক্তারের চেম্বারে আনার পর ইনজেকশন পুশ করলে সে তার চেম্বারে মারা যায়। পরে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা হয় বলে জানা গেছে।

রাত ৭টায় সেল ফোনে ঘটনাস্থল থেকে কাশীনগর বাজার কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম মেম্বার জানান, ঘটনার পর উত্তেজিত জনতাকে সরিয়ে দোকানে তালা ঝুলিয়ে দিয়ে অভিযুক্ত ডাক্তারকে উদ্ধার করে বাড়িতে পাঠানো হয়েছে। শিশুটির মরদেহ  স্বজনরা বাড়িতে নিয়ে গেছে।

চৌদ্দগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
    
কামাল উদ্দিন/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।