সংসদের সামর্থ্য বাড়াতে ইউএনডিপির সহযোগিতা চাইলেন স্পিকার


প্রকাশিত: ০১:৫২ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং সংসদ সদস্যদের প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মকাণ্ড বাস্তবায়নে ইউএনডিপির সহযোগিতা চাইলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বাংলাদেশে সফররত ইউএনডিপি’র অ্যাসিসট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর হাওলিং জু সোমবার সংসদ ভবনে তার সঙ্গে সাক্ষাত করলে এ সহযোগিতা চান।
 
বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে ইউএনডিপি’র সাহায্য ও সহযোগিতার প্রশংসা করে স্পিকার বলেন, সামাজিক ও মানবিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে। সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। বাংলাদেশ এখন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে ইউএনডিপি বাংলাদেশকে সহায়তা করতে পারে। বিশেষ করে সংসদ-সদস্য ও সংসদ সচিবালয়ের সামর্থ্য বৃদ্ধিতে এবং জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবিলায়  ইউএনডিপি’র কাজ করার সুযোগ রয়েছে বলে জানান স্পিকার।

সাক্ষাৎকালে আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, জাতিসংঘ এবং ইউএনডিপির রেসিডেন্ট কো-অর্ডিনেটর রবার্ট ওয়াটকিনস, বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর পলিন টামেসিস উপস্থিত ছিলেন।  

এইচএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।