১৪ নভেম্বর টোয়েন্টি২০ করপোরেট ক্রিকেট শুরু


প্রকাশিত: ০২:০৪ পিএম, ০৮ নভেম্বর ২০১৪

দেশের স্বনামধন্য ২৮টি করপোরেট প্রতিষ্ঠান নিয়ে আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে ‘মার্সেল চতুর্থ টোয়েন্টি২০ করপোরেট ক্রিকেট টুর্নামেন্ট-২০১৪’। আগামী ১৪ নভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি আ হ ম মুস্তফা কামাল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি।

টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানাতে শনিবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন— আর.বি গ্রুপের নির্বাহী পরিচালক (পিআর এ্যান্ড মিডিয়া) মো. হুমায়ূন কবীর, আর.বি. গ্রুপের এডিশনাল ডিরেক্টর এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন) ও মার্সেলের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর রবিউল ইসলাম জীবন।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, প্রাইজমানি হিসেবে প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ১ লাখ এবং রানারআপ দল ৫০ হাজার টাকা পাবে। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানারআপ দল মার্সেলের পক্ষ থেকে যথাক্রমে ৩২ ইঞ্চি ও ২৮ ইঞ্চি এলইডি টিভি পাবে। এ ছাড়া প্রতি খেলার ম্যান অব দ্য ম্যাচ পাবেন মার্সেলের সৌজন্যে একটি ক্রেস্ট ও উপহার।

সংবাদ সম্মেলন শেষে ২৮ দলের গ্রুপ নির্ধারণ করা হয়েছে। এই ২৮ দলকে ৭টি গ্রুপে ভাগ করা হয়েছে।

গ্রুপ অনুযায়ী দলগুলো হচ্ছে :

গ্রুপ ‘এ’ : নিটল মটরস লিমিটেড, আনোয়ারা গ্রুপ, এরিকসন ও বাংলা ক্যাট লিমিটেড
গ্রুপ ‘বি’ : ওয়ালটন, এ্যাপোলো হসপিটালস, বেক্স ফার্মা ও রেস ম্যানেজমেন্ট পি.এল.সি।

গ্রুপ ‘সি’ : আইডিএলসি, বানদো ডিজাইন, ফিলিপ মরিস ইন্টারন্যাশনাল ও রিলায়্যান্স ইন্সুরেন্স লিমিটেড।
গ্রুপ ‘ডি’ : রবি, রানার, ম্যারিকো ও বেক্সিমকো টেক্সটাইল।

গ্রুপ ‘ই’ : ডি.বি.এল. গ্রুপ , ইস্টার্ন ব্যাংক, কোকা-কোলা ও লংকা বাংলা সিকিউরিটিজ।
গ্রুপ ‘এফ’ : কনফিডেন্স গ্রুপ, আলিফ গ্রুপ, এনার্জি প্যাক ও গ্রিন ডেলটা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

গ্রুপ ‘জি’ : আইএফআইসি ব্যাংক, ইউরোপা গ্রুপ, কম্পিউটার সোর্স, ওকাপিয়া মোবাইল।

৭টি গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানারআপ দল (১৪) দ্বিতীয় রাউন্ডে উঠবে। এ ছাড়া গ্রুপ পর্ব থেকে সর্বোচ্চ রান সংগ্রহকারী আরও দুটি দল দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ পাবে। মোট ১৬টি দল নিয়ে নকআউট ভিত্তিতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় রাউন্ডের খেলা। দ্বিতীয় রাউন্ড থেকে শীর্ষ ৮ দল কোয়ার্টার ফাইনাল খেলবে। এরপর ৪ দলের সেমিফাইনালের পর সেরা ২ দল খেলবে ফাইনালে। আগামী ২০ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। উদায়াচল ক্লাবের আয়োজনে এবং এসেমস স্পোর্টসের ব্যবস্থাপনায় মোট চারটি ভেন্যুর ৯টি মাঠে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।