আয়নার সামনে মেয়েদের ৪০ মিনিট


প্রকাশিত: ০৭:২৩ এএম, ১৬ নভেম্বর ২০১৫

সময়ের হিসেব সব ক্ষেত্রে একরকম নয়। যেমন ধরুন, মেয়েদের সাজগোজের ক্ষেত্রে। পাঁচ মিনিটের কথা বলে তারা কিন্তু ঘণ্টাও পার করে দেয়! সবকিছুকেই নিখুঁত করে ফুটিয়ে তুলতে ভালোবাসে মেয়েরা। তাই সাজগোজের জন্য কিছুটা বাড়তি সময় তো নিতেই হবে।

সাজতে হলে তো আয়না দরকার। আর আয়নার সামনে দাঁড়ালে কত কি খুঁত চলে আসে চোখের সামনে! এই চোখে কাজল ঠিকভাবে পড়েনি, এই আবার মুখের কোথাও ব্রন দেখা দিয়েছে হয়তো, লিপস্টিকের রঙটা আরেকটু হালকা করতে হবে, চুলটা ঠিক কীভাবে বাঁধলে মানানসই হবে, শাড়ি পরবো না কি সালোয়ার-কামিজ, শাড়ির কুঁচি ঠিকমতো হয়েছে তো- এমনি অসংখ্য পর্যবেক্ষণ! কখনো কি হিসেব করে দেখেছেন, মেয়েরা একবার আয়নার সামনে দাঁড়ালে কতটা সময় ব্যয় করে?

ঠিক কতটুকু সময় তারা প্রতিবার আয়নার সামনে ব্যয় করে থাকেন তা নিয়ে যাদের জানার আগ্রহ, তাদের জন্য এক সমীক্ষা চালানো হয়েছে। এতে দেখা গেছে, আয়নার সামনে দাঁড়িয়ে মেয়েরা প্রতিবার কমপক্ষে ৪০ মিনিট সময় নেন! সমীক্ষাটি চালায় ব্রিটেনের একদল গবেষক। আর এতেই এই তথ্য বেরিয়ে আসে।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।