পিএসসি পরীক্ষা নিয়ে সংবাদ সম্মেলন বুধবার


প্রকাশিত: ০৫:৫৯ এএম, ১৬ নভেম্বর ২০১৫

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে সংবাদ সম্মেলন করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। বুধবার সকালে সচিবালয়ে এ সংবাদ সম্মেলন করবেন তিনি। মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, আগামী ২২ নভেম্বর রোববার থেকে পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা শুরু হবে, চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। এবার পিএসসি পরীক্ষায় ৩১ লাখ শিক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে। পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে ৬৪ জেলাকে ৮টি ভাগে বিভক্ত করে পৃথক পৃথক প্রশ্নসেটে পরীক্ষা নেয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (পরিচালক প্রশাসন) শামস উদ্দিন আহমদ জানান, সারাদেশে প্রাাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আগামী বুধবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হবে।

পরীক্ষা প্রস্তুতি নিয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী মোস্তাফিজুর রহমান ছাড়াও সচিব মেজবাহ-উল আলম, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. আলমগীর, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (ন্যাপ) মহাপরিচালকের উপস্থিত থাকবেন।

এনএম/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।