দুদকের আট পরিচালকসহ ৮৬ কর্মকর্তাকে বদলি


প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১৫ নভেম্বর ২০১৫

দুর্নীতি দমন কমিশনে (দুদক)  আট পরিচালকসহ মোট ৮৬ কর্মকর্তাকে প্রধান কার্যালয়সহ দেশের বিভিন্ন দুদক অফিসে বদলি করা হয়েছে। রোববার দুদকের ভারপ্রাপ্ত সচিব আবু মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত এ বিষয়ে এক অফিস আদেশ জারি করা হয়।

রদবদল হওয়া ৮৬ পদের মধ্যে আটজন পরিচালক, ১৬ জন উপ-পরিচালক, ৪৫ জন সহকারী পরিচালক ও ১৭ জন  উপ-সহকারী পরিচালক রয়েছেন। দুদকের ইতিহাসে একই সঙ্গে ৮৬ কর্মকর্তার রদবদলের ঘটনা এটিই প্রথম।

এর আগে গত ১০ নভেম্বর পাঁচ পরিচালকসহ ৫৮ কর্মকর্তার পদোন্নতি দেয়া হয়। পদোন্নতিপ্রাপ্ত ৫৮ কর্মকর্তার মধ্যে রয়েছেন- ৫ পরিচালক, ৯ উপ-পরিচালক, ২৯ সহকারী পরিচালক, ১২ উপ-সহকারী পরিচালক ও তিন কোর্ট পরিদর্শক। এর ধারাবাহিকতায় ওই কর্মকর্তারাসহ ৮৬ জন কর্মকর্তাকে পদায়ন ও বদলি করা হয়েছে।

আদেশ অনুযায়ী, পরিচালক পদে বদলি হওয়া আট পরিচালকের মধ্যে এ কে এম জায়েদ হোসেন খানকে খুলনা বিভাগীয় কার্যালয় থেকে দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক (অনিষ্পন্ন বিষয়াদি ও পরিদর্শন), আবু মোহাম্মদ আরিফ সিদ্দিকীকে বরিশাল বিভাগীয় কার্যালয় থেকে খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক, নাসিম আনোয়ারকে ঢাকা প্রধান কার্যালয়ের (অনিষ্পন্ন বিষয়ক ও পরিদর্শন) থেকে ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক করা হয়েছে।

মনজুর আহমেদকে রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে প্রধান কার্যালয়ের (অর্থ ও হিসাব) পরিচালক, উপ-পরিচালক (প্রশিক্ষণ) আক্তার হোসেনকে পদোন্নতি দিয়ে বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) মো. আবু সাঈদকে পদোন্নতি দিয়ে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক পদে পদায়ন করা হয়েছে।

উপ-পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১)  মীর মো. জয়নুল আবেদীন শিবলীকে পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের (অভ্যন্তরীণ পর্যবেক্ষণ ও মূল্যায়ন) পরিচালক ও অতিরিক্ত দায়িত্ব বিশেষ অনুসন্ধান তদন্ত-২ এবং উপ-পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) শিরীন পারভীনকে পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের পরিচালক (গবেষণা ও পরীক্ষণ) করা হয়েছে।

এছাড়া ১৬ জন উপ-পরিচালক, ৪৫ সহকারী পরিচালক ও ১৭ উপ-সহকারী পরিচালককে দুদকের প্রধান কার্যালয়সহ দুদকের বিভিন্ন কার্যালয়ে বদলি করা হয়।

জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।