বায়োমেট্রিক পদ্ধতি পরিদর্শন করলেন তারানা হালিম


প্রকাশিত: ০৯:৪৯ এএম, ১৫ নভেম্বর ২০১৫

মোবাইল কোম্পানিগুলোর সিম নিবন্ধনে আঙ্গুলের ছাপ বা বায়োমেট্রিক পদ্ধতির ব্যবহার পরীক্ষামূলকভাবে শুরু হওয়া কার্যক্রম পরিদর্শন করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।রোববার সকালে রাজধানীর গুলশানে রবি’র কাস্টমার কেয়ারে প্রবেশ করেন তিনি। সেখানে সিম নিবন্ধনের পরীক্ষামূলকভাবে শুরু হওয়া কার্যক্রম পরিচালনায় সুবিধা-অসুবিধার বিষয়গুলো রবি’র কর্মকর্তাদের কাছে জানতে চান।

টেলিফোনে সংঘটিত অপরাধ রোধে সরকারের নিদের্শনা অনুযায়ী রোববার থেকে শুরু হওয়া এই পরিদর্শন কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সব মোবাইল অপারেটরদের কাস্টমার কেয়ার সেন্টার পরিদর্শন করা হবে বলে জানান তারানা হালিম।

আগামী ১৬ ডিসেম্বর থেকে মোবাইলফোন রেজিস্ট্রেশনের জন্য গ্রাহকদরে আঙ্গুলের ছাপ নেয়া শুরু হবে।তবে নতুন গ্রাহকদের জন্য আগামী বুধবার এ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদষ্টো সজীব ওয়াজেদ জয়। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জানিয়েছেন, মোবাইল কোম্পানিগুলো তাদের গ্রাহকদের আঙ্গুলের ছাপ সংগ্রহ করবে।
তারানা হালিম জানান, আমাদের মোবাইল ফোন অপারেটরদের সঙ্গে কথা বলেই বায়োমেট্রিকের ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছি। ১৬ ডিসেম্বর বায়োমেট্রিক পদ্ধতি চালু করা হবে বলে জানান তিনি।

আরএম/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।