গয়েশ্বরের মুক্তিতে বাধা নেই


প্রকাশিত: ০৮:১১ এএম, ১৫ নভেম্বর ২০১৫

বিস্ফোরক দ্রব্য আইনে করা এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে জামিন দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তার কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী নিতাই রায় চৌধুরী।

জামিন আবেদনের শুনানি শেষে রোববার হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতের গয়েশ্বর চন্দ্রের পক্ষে শুনানি করেন নিতায় রায় চৌধুরী, সঙ্গে ছিলেন মিথুন রায় চৌধুরী।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল ফজলুর রহমান খান।

পরে নিতাই রায় চৌধুরী সাংবাদিবদের জানান, ২০১৩ সালের ৩০ ডিসেম্বর রামপুরা থানায় পুলিশ ওই মামলাটি দায়ের করে। এই মামলায় চলতি বছরের ৭ মে হাইকোর্ট থেকে জামিন পান তিনি।পরে তিনি কারামুক্তি পান। তবে তখন অভিযোগপত্র দাখিল হয়নি।

এ বছরের ২০ মার্চ ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। এ মামলায় ৩ নভেম্বর বিচারিক আদালতে তার হাজিরার দিন ধার্য  ছিল। তবে ধার্য  তারিখে তিনি হাজির হতে পারেনি। ৪ নভেম্বর আদালতে হাজির হয়ে জামিন চাইলে নিম্ন আদালত না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়।

আইনজীবী বলেন, হাইকোর্ট আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গয়েশ্বর চন্দ্র রায়ের জামিন মঞ্জুর করেছেন। এর ফলে তার কারামুক্তিতে আইনগত বাধা নেই। এ নিয়ে তার বিরুদ্ধে থাকা ২৭ টির সবক`টিতেই গয়েশ্বর চন্দ্র জামিন আছেন বলে জানান নিতাই রায়।

গয়েশ্বরের বিরুদ্ধে ২০১৩ সালের ৩০ ডিসেম্বর বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি দায়ের করে রামপুরা থানা পুলিশ। তিনি ৫ মে ২০১৫ সালে একবার উচ্চ আদালত থেকে জামিন নেন।

এফএইচ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।