নির্বাচনী সহিংসতার সমাধান রাতারাতি দূর করা যাবে না : বার্নিকাট


প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৪ নভেম্বর ২০১৫

বাংলাদেশে নির্বাচন সংক্রান্ত সহিংসতার সমাধান রাতারাতি দূর করা যাবে না বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট।

শনিবার সন্ধ্যায় রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনের কনভেনশন হলে রাজনৈতিক ও কমিউনিটি নেতৃত্বের সঙ্গে পিপুলস এগেনেস্ট ভায়োলেন্স ইন ইলেকশন (পেভ) এবং পিচ অ্যাম্বাসেডর (শান্তির দূত) সংক্রান্ত জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি।

সহিংসতাবিহীন ভবিষ্যত নির্বাচনের স্বপ্ন দেখার মাধ্যমে শান্তির দূতরা সমাজে ইতিবাচক উদাহরণ সৃষ্টি করতে পারবে বলেও মনে করেন বার্নিকাট।

হাঙ্গার প্রোজেক্ট, ইউএসএআইডি, ইউকেএআইডি ও জিইএলএসএসডি যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।

বাংলাদেশে ‘হাঙ্গার প্রোজেক্টের’ কান্ট্রি ডিরেক্টর বদিউল আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির নেতা গোলাম মোহাম্মদ কাদের।

অনুষ্ঠানে পিচ অ্যাম্বাসেডরদের উদ্দেশে বার্নিকাট বলেন,‘ নির্বাচনী সহিংসতার শান্তিপূর্ণ সমাধান খুঁজে পেতে যুক্তরাষ্ট্র সরকার ইউএসএআইডি’র মাধ্যমে আপনাদের পাশে রয়েছে এবং থাকবে।’

দেশের ৪টি বিভাগের ১৮টি জেলার ২৮টি উপজেলায় শান্তি প্রতিষ্ঠার জন্য ‘পিস অ্যাম্বাসেডররা’ অহিংসার বাণী প্রচার করছেন।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।