ফ্রান্সে অবস্থানরত বাংলাদেশিদের জন্য হটলাইন


প্রকাশিত: ০২:০৩ পিএম, ১৪ নভেম্বর ২০১৫

ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর সে দেশে অবস্থানরত বাংলাদেশিদের জন্য তাৎক্ষণিক উদ্যোগ নিয়েছে সরকার। শনিবার সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুকের ভেরিফাইড পেজে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসে তিনি জানান, ফ্রান্সে অবস্থানরত বা ভ্রমণরত বাংলাদেশি নাগরিকরা যদি কোনো সমস্যায় পড়ে থাকে তাহলে প্যারিসে বাংলাদেশ দূতাবাসের হটলাইনে ০০৩৩১৪৬৫১৯০৩৩ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হলো।

এদিকে, ফ্রান্সের রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলার ‘তীব্র নিন্দা’ ও হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার গণমাধ্যমে পাঠানো পৃথক বার্তায় সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেন তারা। সেই সঙ্গে এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদও।

অপরদিকে, এখন পর্যন্ত প্যারিসে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৫৩ জনে দাঁড়িয়েছে। স্থানীয় সময় শুক্রবার প্যারিসের ছয়টি স্থানে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটে। হামলার পর ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। বন্ধ করে দেয়া হয়েছে সীমান্ত।

প্যারিসে ভয়াবহ হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। শনিবার সকালে আইএস ওই হামলাকে মিরাকল উল্লেখ করে বিবৃতি দিয়েছে।

এসএইচ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।