ছুটির দিনে ল্যাপটপ মেলায় উপচে পড়া ভিড়


প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৩ নভেম্বর ২০১৫

এডুমেকার ল্যাপটপ মেলা ছুটির দিনে পেয়েছে নতুন প্রাণ। প্রযুক্তিপ্রেমীরা ভিড় জমাচ্ছেন স্টলগুলোতে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এডুমেকার ল্যাপটপ মেলার দ্বিতীয় দিন শুক্রবারেও ছিল উপচে পড়া ভিড়।

সকালে দর্শক সমাগম স্বাভাবিক থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে। বিকেল গড়াতেই জনসমুদ্রে পরিণত হয় মেলা প্রাঙ্গণ।

আজ সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ল্যাপটপ মেলায় দশর্নার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

দিন যতো যাচ্ছে ততই প্রযুক্তিনির্ভর হয়ে পড়ছে মানুষ। আর প্রযুক্তির এই অভাবনীয় পরিবর্তনের সঙ্গে দেশের মানুষের চাহিদা বেড়েছে প্রযুক্তি গ্যাজেটের। যার অন্যতম ল্যাপটপ ও ট্যাবলেট।

পৃথিবীর সবকিছু হাতের মুঠোয় আনতে চাই ল্যাপটপ, ট্যাব, কিংবা স্মার্টফোনের বিকল্প নেই। সহজে ব্যবহার করা যায় বলে এই ডিভাইসের প্রতি মানুষের চাহিদা বাড়ছে প্রতিনিয়ত। যানজটে গাড়িতে বসে ল্যাপটপেই সেরে নিচ্ছেন ব্যবসা বা অফিসের সব কাজ।

হাফিজুর রহমান নামের এক দর্শনার্থী এসেছেন কুমিল্লার কোতয়ালী থেকে। কেমন দেখছেন প্রশ্নের উত্তরে বলেন, অভাবনীয় সৌন্দর্য্য লক্ষ্য করছিলাম। দেশে প্রযুক্তির ব্যবহার বেড়েছে। বাংলাদেশ অনেক এগিয়েছে। ল্যাপটপ মেলায় এত ভিড় হবে ধারনার বাইরে ছিল।

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, সনি, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইক্রোল্যাব, প্রেস্টিজিও, ইসেট অ্যান্টিভাইরাস, সিস ইনফ্লেক্সিয়ন পয়েন্টের মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে।
 
মেলায় অংশ নিয়েছে স্মার্ট টেকনোলজিস লিমিটেড, গ্লোবাল ব্র্যান্ড (প্রা:) লিমিটেড, কম্পিউটার সোর্স, ফ্লোরা লিমিটেড, লেনোভো, এইচটিএস, গ্যাজেট গ্যাং সেভেন, ডিএক্স জেনারেশন, মাইক্রোল্যাব, কম্পিউটার ভিলেজ, এজিডি আইটি সল্যুউশনস, বিট্রাক টেকনোলজিস লিমিটেডসহ আরও কিছু প্রতিষ্ঠান।

আরএম/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।