কার্জন হলে আলোকচিত্রীর ওপর হামলাকারীরা শনাক্ত


প্রকাশিত: ০৫:০০ এএম, ০৮ নভেম্বর ২০১৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল এলাকায় আলোকচিত্রী ইমতিয়াজ আলম বেগের ওপর হামলার ঘটনায় জড়িত চারজনকে শনাক্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রশাসন জানায়, ছাত্রলীগের নেতাদের সহযোগিতায় শুক্রবার এই চারজনকে চিহ্নিত করা হয়। তাঁরা হলেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের ফারুক হোসেন, গণিত বিভাগের জহিরুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের মাসুম ও পরিসংখ্যান বিভাগের জিসান। এরা সবাই প্রথম বর্ষের ছাত্র ও শহীদুল্লাহ হলে থাকেন এবং তারা ছাত্রলীগের কর্মী।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এম আমজাদ আলী সাংবাদিকদের বলেন, হামলায় জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হলে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় হল প্রশাসন ছয় সদস্যের একটি তদন্ত কমিটি করেছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের পুকুরঘাটে দুই ভাগনিকে নিয়ে বেড়াতে এসে হামলার শিকার হন বেগার্ট ইনস্টিটিউট অব ফটোগ্রাফির পরিচালক আলোকচিত্রী ইমতিয়াজ আলম বেগ। তাঁর মাথা ফেটে যায়। তাঁর সঙ্গে থাকা দুই ভাগনিকেও শারীরিকভাবে লাঞ্ছিত করেন হামলাকারীরা। এ ঘটনায় ওই দিন শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ইমতিয়াজ আলম বেগ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।