রাতেই দেশে ফিরছে নূর হোসেন


প্রকাশিত: ০২:১১ পিএম, ১২ নভেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে আজ (বৃহস্পতিবার) রাতেই দেশে ফেরত আনা হচ্ছে। বেনাপোল স্থল বন্দর দিয়ে তাকে দেশে আনা হচ্ছে। নূর হোসেনকে আনতে ইতোমধ্যে নারায়ণগঞ্জ পুলিশের একটি দল বেনাপোলে অবস্থান করছেন। নারায়ণগঞ্জ পুলিশ সুপার ড. খন্দকার খন্দকার মহিদউদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় খন্দকার খন্দকার মহিদউদ্দিন জানান, প্রক্রিয়া শেষ করে তাকে (নূর হোসেন) দেশে পুশব্যাকের পরেই সরাসরি নারায়ণগঞ্জ আনা হবে। কারণ নারায়ণগঞ্জ আদালতে তার মামলা বিচারাধীন রয়েছে। তাকে আদালতে উপস্থাপন করা হবে।

আটক নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর নির্দেশ ছিল পশ্চিমবঙ্গের একটি আদালতের। গত ১৬ অক্টোবর এ নির্দেশ দেন উত্তর চব্বিশ পরগণার ভারপ্রাপ্ত জেলা দায়রা বিচারক সন্দ্বীপ চক্রবর্তী। তবে ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম (উলফা)’র নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তরের পর নূর হোসেনকে ফেরতের বিষয়ে এ সবুজ সংকেত পাওয়া গেল।

গত বছরের (২০১৪ সাল) ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের কাছ থেকে পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণ করেন র‌্যাব-১১-এর কতিপয় সদস্য। এর তিনদিন পর শীতলক্ষ্যা নদীতে হাত-পা বাধা অবস্থায় সাত জনেরই মৃতদেহ পাওয়া যায়। এ ঘটনায় আরেক কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে দুটি মামলা দায়ের করা হয়। মামলায় অভিযোগ করা হয়- নূর হোসেনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা নিয়ে তার প্রতিপক্ষকে খুন করে র‌্যাব।

এর আগেই নূর হোসেন ভারতের কলকাতায় পালিয়ে যান এবং সেখানে স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়। পরে অনুপ্রবেশের অভিযোগে বার বিরুদ্ধে বিচার শুরু করে দেশটি।

মো. শাহাদাত হোসেন/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।