অনুপের ইচ্ছায় তাকে দূতাবাসে হস্তান্তর করা হয়েছে


প্রকাশিত: ১১:১৭ এএম, ১১ নভেম্বর ২০১৫

অনুপ চেটিয়ার ইচ্ছে অনুযায়ী তাকে ভারতীয় হাই কমিশনের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাকে নিজ দায়িত্বে ভারতে পাঠানোর ব্যবস্থা করেছে বলে জানান কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রি. জে. সৈয়দ ইফতেখার উদ্দিন।
 
বুধবার বিকেলে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, উত্তর-পূর্ব ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার শীর্ষ নেতা অনুপ চেটিয়ার সাজা শেষ হয়েছে ২০০৪ সালে। তিনি কাশিমপুর হাইসিকিউরিটি জেলে বন্দী ছিলেন। সাজাভোগের পর কোন বিদেশি বন্দী মুক্তি পেলে সেদেশের প্রতিনিধির কাছে করা হয়। সেটা জেল গেটে হস্তান্তর হতে পারে। আবার সীমান্তেও হতে পারে। অনুপের ইচ্ছা অনুযায়ী তাকে জেলগেটে ভারতীয় হাই কমিশনের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে। তার সঙ্গে লক্ষ্মী প্রসাদ ও বাবুল শর্মা নামে আরো ২ বন্দী ছিলেন।
 
কারা প্রধান জানান, ১৯৯৮ সালে আটকের পর বিভিন্ন মামলায় অনুপকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়। তিনি রিলিজ প্রিজনার হিসেবে কারাভোগ করছিলেন। তবে নানা কারণে তাকে হস্তান্তর করা হয়নি। অবশেষে বুধবার সকালে সব আনুষ্ঠানিকতা শেষে দূতাবাসের কর্মকর্তাদের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে।
 
তবে বাংলাদেশের কোন বন্দর দিয়ে তাকে ভারত নিয়ে যাওয়া হয়েছে বিষয়টি জানাননি আইজি।
 
এআর/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।