বিজিএমইএ ঘেরাওয়ের হুমকি গার্মেন্টস শ্রমিকদের


প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৪

প্রিমিয়ার এ্যাপারেলস লি. ও এক্সসেনসিপ ফ্যাশনের শ্রমিকদের বকেয়া বেতন আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পরিশোধ না করলে বিজিএমইএ ঘেরাও করার হুমকি দিয়েছে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বকেয়া বেতন পরিশোধের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটির নেতারা এই হুমকি দেন।

সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহার বলেন, প্রিমিয়ার এ্যাপারেলস লি. ও সাভার ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের এক্সসেনসিপ ফ্যাশনের শ্রমিকদের সেপ্টেম্বর ও অক্টোবরের এই দুই মাসের নিয়মিত ও ওভারটাইমের বেতন-ভাতা পরিশোধ করেনি মালিক পক্ষ। তারা বেতন-ভাতা পরিশোধ না করে উল্টো শ্রমিকদের হুমকি-ধমকি দিচ্ছে। আন্দোলন না করার জন্য তাদের চাপ দিচ্ছে।

তিনি বলেন, কারখানা মালিক বেতন-ভাতা পরিশোধ না করেই কারখানা বন্ধ করে দিয়েছে। ফলে বেকার হয়ে পড়ছে কারখানা দুইটির কয়েক হাজার পোশাক শ্রমিক। তারা এখন মানবেতর জীবন-যাপন করছে। অথচ বিজিএমইএ কিংবা সরকার কেউই এ বিষয়ে কোনো কথা বলছে না।

শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করলে কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়ে বাহার বলেন, বাংলাদেশের শ্রমিকরা তাদের পাওনা আদায় করে নিতে জানে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের বেতন না দিলে বিজিএমইএ ঘেরাও করা হবে।

মানবন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় নেতা মো. মোস্তফা, সাথী আক্তার, জামাল শিকদার, সারোয়ার হোসেন, লিটন হাসনে হেনা হ্যাপী প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।