মির্জা ফখরুলের জামিনের রায় ১৬ নভেম্বর


প্রকাশিত: ০৭:৫৭ এএম, ১১ নভেম্বর ২০১৫

হরতালে পল্টন ও মতিঝিল এলাকায় গাড়ি ভাঙচুর ও নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্থায়ী জামিন সংক্রান্ত জারি করা রুলের শুনানি শেষ হয়েছে। মামলার রায় ঘোষণার জন্য আগামী ১৬ নভেম্বর সোমবার দিন ধার্য করেছেন আদালত।

বুধবার হাইকোর্টের বিচারপতি মো. রেজা-উল হক ও বিচারপতি খসরুজ্জমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই দিন ধার্য করেন।জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন, মির্জা ফখরুলের আইনজীবী ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী।

আদালতের শুনানিতে ফখরুলের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বাবু নিতাই রায় চৌধুরী। এছাড়া সঙ্গে ছিলেন- ব্যারিস্টার রাফিফ রউফ চৌধুরী ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন- অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির ও ফজলুর রহমান খান।

এর আগে গত ৯ নভেম্বর রুল শুনানির জন্য আজকের (১১ নভেম্বর, বুধবার) দিন ধার্য করেন আদালত। আজ (বুধবার) শুনানি শেষে রায় ঘোষণার জন্য নতুন এ তারিখ ঘোষণা করেন আদালত।

গত ২ নভেম্বর-সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মির্জা ফখরুলকে আত্মসমর্পণ করার নির্দেশ দিলে পরের দিন ৩ নভেম্বর-মঙ্গলবার নিম্ন (বিচারিক) আদালতে আত্মসমর্পণ করলে ফখরুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

নাশকতার উস্কানি ও পরিকল্পনা অনুযায়ী পল্টন ও মতিঝিল এলাকায় হরতালের মধ্যে গাড়ি ভাঙচুরের ঘটনায় গত ৪ ও ৬ জানুয়ারি এসব মামলা দায়ের করে ওই দুই থানা পুলিশ।

এফএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।