খিলগাঁও কর্মজীবী মহিলা হোস্টেলেও বিক্ষোভ


প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১০ নভেম্বর ২০১৫

রাজধানীসহ সারাদেশের সরকারি সাত কর্মজীবী মহিলা হোস্টেলের সিটভাড়া বৃদ্ধির প্রতিবাদে খিলগাঁওস্থ হোস্টেলের কর্মজীবী নারীরাও আন্দোলনে নেমেছেন। মঙ্গলবার রাত ৯টা থেকে রাজধানীর নীলক্ষেত কর্মজীবী হোস্টেলের নারীরা নীলক্ষেত-কাঁটাবন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এরপর খিলগাঁও কর্মজীবী হোস্টেলেও শুরু হয়।

খিলগাঁও হোস্টেলের আন্দোলনকারী নারীদের অভিযোগ, হোস্টেল সুপার তাদের বাইরে বের হতে দিচ্ছেন না। প্রধান ফটকে তালা ঝুলানো হয়েছে। তারা জানান, পূর্ব নোটিশ ছাড়াই হোস্টেলের ভাড়া ও ফি দ্বিগুণ করা হয়েছে। এর প্রতিবাদেই মূলত তারা বিক্ষোভ করছেন। তারা রাস্তায় বেড়িয়ে আন্দোলন করার চেষ্টা করছেন। হোস্টেল কর্তৃপক্ষ কিংবা সরকারের পক্ষ থেকে সিটভাড়া বৃদ্ধি প্রত্যাহার কিংবা আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা বিক্ষোভ করে যাবেন।

লাকি নামে এক কর্মজীবী নারী জানান, কোনো ধরনের পূর্ব নির্দেশনা বা নোটিশ ছাড়াই ভাড়া দ্বিগুণ বাড়ানো হয়েছে। এই ভাড়া বাড়ানোর খবর পাওয়ার সবাই বিক্ষোভ শুরু করে। নীলক্ষেতে বিক্ষোভ ও রাস্তায় অবস্থান কর্মসূচির খবরে আমাদের এখানেও বাইরে বের হওয়ার চেষ্টা করা হয়, কিন্তু হোস্টেল সুপার হোস্টেলের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়ছেন। তবে হোস্টেলের ভেতরেই নারীরা বিক্ষোভ করছেন।

তবে বিষয়টি স্বীকার করেননি খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম। তিনি জাগো নিউজকে বলেন, কর্মজীবী নারীদের একটি হোস্টেল আমার থানা এলাকায় রয়েছে। তবে তাদের দাবি দাওয়া নিয়ে কোনো বিক্ষোভ কিংবা অন্য কোনো কর্মসূচির খবর আমি এখনো পাইনি।

কর্মজীবী মহিলা হোস্টেল সূত্র জানায়, এর আগে হোস্টেলের সিঙ্গেল সিটের ভাড়া ছিল ১৬০০ টাকা, এখন সেটা করা হয়েছে ৩০০০ টাকা। ডাবল সিটের ভাড়া ছিল ১১০০ টাকা, এখন ২০০০ টাকা। তিন সিটের ভাড়া ৮০০ থেকে ১৫০০ টাকা করা হয়। চার সিটের ভাড়া ৭০০ থেকে ১২০০ টাকা। ভর্তি ফি ২০০০ থেকে ৪০০০ টাকা। অতিথি ফি ১০০ থেকে ২০০। হোস্টেল কর্তৃপক্ষ গত ২৯ অক্টোবর এ নোটিশ জারি করে।

জেইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।