৩৪তম বিসিএসের ফল বাতিলের দাবিতে কর্মসূচি পালন


প্রকাশিত: ০৭:১৯ এএম, ১০ নভেম্বর ২০১৫

৩৪তম বিসিএসের ফল বাতিলের দাবিতে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শতাধিক ক্যাডার পদবঞ্চিতরা। একই দাবিতে ‘রক্ত বিসর্জন’সহ বিভিন্ন কর্মসূচি পালন করবেন বলে জাগো নিউজকে জানিয়েছেন।

মঙ্গলবার সকালে পিএসপির সামনে গিয়ে দেখা গেছে, ক্যাডার পদবঞ্চিতরা ‘বঙ্গবন্ধুর বাংলায় দুর্নীতির ঠাঁই নাই’সহ নানা স্লোগান সংবলিত ব্যানার নিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলনকারীদের সমন্বয়ক নূর ইসলাম নূর জানান, ফল বাতিলের দাবিতে শরীরের রক্ত পিএসসির দেয়ালে ছুরে মারা, সনদ পোড়ানো ও পিএসসির সদস্য শরীফ এনামুল কবির ও ওয়াজেদ আলী খানের কুশপুতুল পোড়ানো কর্মসূচি পালন করা হবে।

এর আগে আন্দোলনকারীরা ৩৪তম বিসিএসের ফলাফল প্রকাশের পর থেকেই জাতীয় প্রেস ক্লাব, শহীদ মিনার, জাতীয় জাদুঘর ও পিএসসি কার্যালয়ের সামনে বেশ কয়েক দফা অবস্থানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

তাদের দাবি, ৩৩তম বিসিএসে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ৫৪ শতাংশ প্রার্থীকে ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছিল। কিন্তু ৩৪তম বিসিএসে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মাত্র ২৫ শতাংশ প্রার্থীকে ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। ফলে এ পরীক্ষায় বিপুলসংখ্যক উত্তীর্ণ মেধাবী পদবঞ্চিত হয়েছেন। এই বৈষম্য দূর করে ৩৩তম বিসিএসের সঙ্গে সামঞ্জস্য রেখে ৩৪তম বিসিএসের ফলাফল পুনঃমূল্যায়ণ করার দাবিতেই আন্দোলন করছেন তারা।

প্রসঙ্গত, ৩৪তম বিসিএসে লিখিত ও মৌখিক পরীক্ষায় ৮ হাজার ৭৬৩ জন প্রার্থীর মধ্যে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে পিএসসি। কিন্তু এই বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী কৃতকার্যদের ৪০৪টি শূন্যপদ পূরণ করে ফলাফল পুনঃপ্রকাশের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

এনএম/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।