চৌমুহনীতে মন্দিরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপি উৎসব


প্রকাশিত: ১০:২৪ পিএম, ০৯ নভেম্বর ২০১৫

নোয়াখালী জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীর কলেজ রোডের খোদবাড়ি প্রাঙ্গনে শ্রীশ্রী বাবা লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপি নানা উৎসবের আয়োজন করা হয়েছে। সোমবার বিকেল থেকে মন্দিরে শ্রীমদ্ভগবদগীতা পাঠ, বাবার জীবনী আলোচনা, গঙ্গা আবাহন, আরতি ও বাবার গানের মধ্যে দিয়ে উৎসবের শুরু হয়।

রাতে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের জনপ্রিয় কণ্ঠশিল্পী ও হারমোনিয়ামের জাদুকর নকুল কুমার বিশ্বাস, চ্যানেল আই ক্ষুদে শিল্পী শান্তাসহ বিভিন্ন শিল্পীর অংশগ্রহণে সংগীতানুষ্ঠান ও অধিবাস কীর্ত্তন হয়। এ উৎসবে দূর-দূরান্ত থেকে শতশত ভক্তরা এসে ভিড় করে।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বাবু বিনয় কিশোর রায়, লোকনাথ মন্দির কমিটির সভাপতি তপন রায় চৌধুরী, সাধারণ সম্পাদক পিন্টু সাহা (সৃজন), চৌমুহনী পৌরসভার কাউন্সিরর খোকন ঘোষ, ব্যবসায়ী চন্দন সাহাসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এ উৎসব আজ (মঙ্গলবার) দুপুরে রাজভোগ এবং ভোগ অন্তে প্রসাদ বিতরণের মধ্যে দিয়ে শেষ হবে। উৎসব উপলক্ষে লোকনাথ মন্দির প্রাঙ্গনে বিভিন্ন পসরা সাজিয়ে স্টল দেয়া হয়।

মিজানুর রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।