বিএনপি-জামায়াতের সম্পর্ক এখন নিষিদ্ধ প্রেম : হাছান মাহমুদ


প্রকাশিত: ১১:৪৪ এএম, ০৬ নভেম্বর ২০১৪

বিএনপি-জামায়াতের সম্পর্ক এখন নিষিদ্ধ প্রেমে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগের উদ্যোগে হরতালের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান বলেন, বিএনপি-জামায়াতের সম্পর্ক এখন নিষিদ্ধ প্রেমে পরিণত হয়েছে। জামায়াতের নেতাদের ফাঁসি হলেও বিএনপি নেত্রী বেগম জিয়া কোন শোক জানাতে পারছেন না। তাদের বুকে চাপাকান্না থাকলেও মুখে তা প্রকাশ করা যাচ্ছে না।

দেশের মানুষ ২০ দলীয় জোটের হরতাল প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, জনগণ কর্তৃক এ হরতাল প্রত্যাখ্যাত হওয়ায় বিএনপির তত্ত্বাবধায়ক সরকার এবং মধ্যবর্তী নির্বাচনের দাবীও প্রত্যাখ্যাত হয়েছে।

ড. হাছান বলেন, ২০ দলীয় জোটকে হরতালের পথ পরিহার করতে হবে। সভা-সমাবেশের মাধ্যমে সহিংস রাজনীতির জন্য জনগণের কাছে ক্ষমা চাওয়া উচিত তাদের। কেননা, দেশের মানুষ তাদের ক্ষমা করলেও করতে পারে।

পরিবেশ ও বন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাছান বলেন, বিএনপির রাজনীতি হলো ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের রাজনীতি। তারা জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হয়ে এবং যুদ্ধাপরাধীদের রক্ষায় ব্যর্থ হয়ে আবারো ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে হবে। তা না হলে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে চরম মূল্য দিতে হবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাহ উদ্দিন শফির সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক আলহাজ্ব হাসিবুর রহমান মানিক, সংগঠনের সহ-সভাপতি এডভোকেট মকবুল হোসেন মিঠু প্রমুখ।-বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।