আজ সপ্তাহের শেষ পর্বে গ্র্যান্ডমাস্টার


প্রকাশিত: ০৭:৪৪ এএম, ০৯ নভেম্বর ২০১৫

চ্যানেল নাইনে প্রতি শনি, রবি ও সোমবার রাত ১০টা ১৫ মিনিটে প্রচারিত হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘গ্র্যান্ডমাস্টার’। আজ চলতি সপ্তাহের জন্য নাটকটির শেষ পর্ব প্রচারিত হবে।

গ্র্যান্ডমাস্টার নাটকটি শাহজাহান সৌরভের রচনায় পরিচালনা করেছেন দীপংকর দীপন। এর বিভিন্ন চরিত্রে আছেন রাইসুল ইসলাম আসাদ, সৈয়দ হাসান ইমাম, শহীদুজ্জামান সেলিম, তারিন, কল্যান কোরাইয়া, হাসিন রওশন, সাজ্জাদ ইরফান, কাজী উজ্জ্বল, শাহেদ আলী, নমিরা, মোহাম্মদ আলী হায়দার প্রমুখ।

নাটকের কাহিনীতে দেখা যাবে প্রবীণ রাজনীতিক আবুল কালাম আজাদের ছোট সংসার। ২ ছেলে আর প্রথম ছেলের স্ত্রী। বড় ছেলে ইয়াসির আজাদও রাজনীতিক আর তার স্ত্রী শায়না রহমান নির্বাচিত এমপি। সামনের নির্বাচনে ইয়াসির আজাদও মনোনয়ন প্রত্যাশী। হঠাৎ রুবানা এসে দাবি করে, সে ইয়াসিরের স্ত্রী।

রাজনৈতিক পূনর্বাসনে লন্ডনে থাকাকালীন সময়ে রুবানার সঙ্গে ইয়াসিরের পরিচয়। সেই পরিচয় গোপন পরিণয়ে গড়াতে সময় নেয়নি। কিন্তু এখন রুবানা তার অধিকার চায়। ঘরে এবং বাইরে মানসিক ভাবে সারাক্ষণ পর্যুদস্ত হতে থাকে ইয়াসির। শায়নাকে কোনভাবে সে বোঝাতে পারেনা, এই মেয়েটা মিথ্যা বলছে। কোন একটা ষড়যন্ত্র শুরু হয়েছে তার বিরুদ্ধে। কিন্তু রুবানার কাছে যে প্রমাণগুলো আছে, সেগুলো কিভাবে অগ্রাহ্য করবে শায়না?

শেষ পর্যন্ত ইয়াসির অনুরোধ করে, সত্যটা বেরিয়ে আসার আগ পর্যন্ত শায়না যেন তার পাশে থাকে। তাকে এই বিপদ থেকে উদ্ধার করে, তার রাজনৈতিক ক্যারিয়ার টা যেন বাঁচায়। এর পরে যদি রুবানার দাবী সত্যি প্রমাণিত হয়, তাহলে শায়নার দেয়া যে কোন শাস্তি মাথা পেতে নেবে ইয়াসির। শায়না রাজি হয় ইয়াসিরকে বাঁচাতে এবং রুবানা’র অভিযোগ যদি সত্যি হয়ে থাকে সেটাও প্রমাণ করতে চায় সে।

এভাবে একটি ত্রিমূখী লড়াই শুরু হয়ে যায়। চালে, পাল্টা চালে পরস্পরকে পর্যুদস্ত করার জন্য সব রকম উপায়েই একে অন্যের বিরুদ্ধে লাগে ওরা।

এর পাশাপাশি ইয়াসিরের ছোট ভাই ইয়ামিনের উদ্দাম জীবন গল্পে নতুন মাত্রা দেয়। নারী, বাইক, রেসিং নিয়ে একের পর এক ঘটনা, মূল গল্পের ঘটনাগুলোর সাথে মিলে কাহিনীকে আরও আকর্ষণীয় করে।

সাংবাদিক জয়া, ইয়ামিন আর ইয়াসির দু’জনের গল্পেই জড়িয়ে যায়। ঢাকার টপটেরর কোহিনূর আর তার লাস্যময়ী স্ত্রী হ্যাপি এবং পুলিশ কর্মকর্তা রেজওয়ানও মূল গল্পে প্রবেশ করে প্রত্যক্ষভাবে।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।