আলোচিত মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশিত: ০৭:১২ এএম, ০৯ নভেম্বর ২০১৫

আলোচিত ও গুরুত্বপূর্ণ মামলাগুলো দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনানুষ্ঠানিক আলোচনায় আইনমন্ত্রী আনিসুল হককে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে মন্ত্রিসভার একজন জ্যেষ্ঠ সদস্য জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আইনমন্ত্রী শিশু রাকিব ও রাজন হত্যার রায়ের প্রসঙ্গটি মন্ত্রিসভায় নিয়ে আসেন। তিনি বৈঠকে বিষয়টি অবহিত করেন।এসময় প্রধানমন্ত্রী এতে সন্তোষ প্রকাশ করে বলেন, এ দুই রায় ভাল উদাহরণ। তবে সকল আলোচিত মামলা দ্রুত নিষ্পত্তির চেষ্টা করতে হবে। তবে তিনি বিশেষ কোন মামলার কথা উল্লেখ করেন নি।

প্রসঙ্গত, রোববার দুই শিশু হত্যার রায় দিয়েছেন আদালত। ১৮ বিচারিক কার্যদিবসে সিলেটের সবজি বিক্রেতা শিশু শেখ সামিউল আলম রাজন হত্যার রায় দেয়। অপরদিকে, খুলনায় গ্যারেজকর্মী শিশু রাকিব হত্যা মামলার রায় দেওয়া হয় ৯ কার্যদিবসে। আলোচিত দুটি মামলার রায়ে ছয়জনের ফাঁসির আদেশ হয়েছে।

অন্যদিকে, দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন নিয়ে মন্ত্রিসভার সবাই একমত বলে জানান ওই সদস্য। তিনি বলেন, তবে স্বতন্ত্র প্রার্থীর জন্য নির্ধারিত ভোটের বাধ্যবাধকতা নিয়ে দ্বিমত রয়েছে। কেউ কেউ পক্ষে, কেউবা আবার বিপক্ষে।
উল্লেখ্য, আইন অনুযায়ী স্বতন্ত্র হিসেবে মেয়র প্রার্থী হতে হলে ২০০ ও কাউন্সিলর প্রার্থী হতে হলে ১৫০ ভোটারের স্বাক্ষরযুক্ত সমর্থনের দলিল দাখিল করতে হবে।

কোনো কোনো মন্ত্রী স্বাক্ষরের বিষয়টি না রাখার কথা বললেও প্রধানমন্ত্রী তা নাকচ করে দিয়ে বলেন, যা আছে তাই থাকুক, এতে যে খুশি সে প্রার্থী হবে না।

এসএ/এসকেডি/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।