র‌্যাবের কমান্ডিং অফিসারসহ ১২ জনের বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ১১:১৬ এএম, ০৬ নভেম্বর ২০১৪

যুবককে ধরে নিয়ে নির্যাতন ও চাঁদাবাজির অভিযোগে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার মোছাব্বিরসহ ১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের শাহ আলম বাদী হয়ে জেলা ও দায়রা জজ মাহবুব-উল ইসলামের আদালতে এ মামলা করেন।

মামলায় অন্যান্য আসামিরা হলেন- র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের ডিএডি সানিউল ইসলাম, পিসি তাহের, এবি ফারুক, এনএবি কামাল এবং অজ্ঞাত সাত র‌্যাব সদস্য।

হবিগঞ্জে নির্যাতনের শিকার যুবকের নাম- দ্বীন ইসলাম। তিনি মামলার বাদী শাহ আলমের ভাগ্নে।

মামলায় বাদী উল্লেখ করেন, ৪ নভেম্বর আশুরার দিন সন্ধ্যায় সদর উপজেলার সুলতানশী গ্রামে দু’পক্ষের সংঘর্ষ হয়। এ ঘটনার পর র‌্যাব দ্বীন ইসলামকে বিনা কারণে আটক করে অজ্ঞাত স্থানে নিয়ে বেধড়ক মারধোর করে। পরে তাকে সদর থানায় সোর্পদ করে।

মামলায় আরও উল্লেখ করা হয়, র‌্যাব সদস্যরা দ্বীন ইসলামকে গাড়িতে উঠিয়ে চোখ বেঁধে তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় ‘ক্রয় ফায়ারের‘ ভয় দেখিয়ে অমানুষিক নির্যাতন করে। পরে দ্বীন ইসলামকে পুলিশের সহায়তায় জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে, শুনানি শেষে বিচারক আগামী সাত কার্য দিবসের মধ্যে ভিকটিমের চিকিৎসার যাবতীয় কাগজপত্র আদালতে পাঠানোর জন্য সিভিল সার্জনকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু বলেন, আইনের লোক হয়ে বেআইনী কাজ করায় মামলা করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।