খেয়ে না খেয়ে দিন কাটাতে হচ্ছে


প্রকাশিত: ০৮:৩৫ এএম, ০৮ নভেম্বর ২০১৫

আমরা সারা জীবন মানুষের সন্তানদের শিক্ষা দিয়ে আসছি। অথচ নিজেদের সন্তানদের পড়া-লেখার খরচ যোগাতে পারি না। সরকারের পক্ষ থেকে আমরা কোনো সাহায্য পাই না। খেয়ে না খেয়ে আমাদের দিন কাটাতে হচ্ছে। এমনটাই অভিযোগ করলেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারীরা।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষক ও কর্মচারীদের অবস্থান কর্মসূচির ১৪তম দিনে এমন মন্তব্য করেন শিক্ষকরা। নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান হওয়ায় বিনা পারিশ্রমিকে দশ বছর ধরে শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে আসছেন এই বলেও জানান তারা।

তারা বলেন, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা কোনো আর্থিক সহায়তা না পাওয়ায় তাদের দুর্বিষহ জীবন কাটাতে হচ্ছে। আমরা আশা করবো, সরকার খুব শিগগিরই এ বিষয়ে গুরুত্ব দেবেন।

এদিকে আমরণ অনশন ও অবস্থান কর্মসূচির পর গণসংহতি সমাবেশের ঘোষণা দিয়েছেন নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা।  এর আগে গত ২৬ থেকে ২৭ অক্টোবর কেন্দ্রীয় শহীদ মিনারে ও ২৮ থেকে ২৯ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষক-কর্মচারীরা। পরে গত ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত অনশন কর্মসূচি পালন করে তারা।

এ সময় বেশ কয়েকজন শিক্ষক ও কর্মচারী অসুস্থ হয়ে পড়লে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদের অনুরোধে অনশন কর্মসূচি সাময়িক প্রত্যাহার করলেও প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন এই শিক্ষকরা।

এএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।