বরিশালে পরিবহন ধর্মঘট স্থগিত


প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০৭ নভেম্বর ২০১৫

মহাসড়কে থ্রি হুইলার ও অবৈধ যান চলাচল বন্ধসহ ছয় দফা দাবিতে বরিশালে রোববারের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে বাস মালিক ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের যৌথ সভায় ধর্মঘট স্থগিতের এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন জানান, মহাসড়কে থ্রি হুইলার যান চলাচল বন্ধের জন্য হাইকোর্টের নির্দেশনা রয়েছে। কিন্তু প্রশাসনের নিস্ক্রিয়তায় মহাসড়কে ব্যাপকভাবে থ্রি হুইলার চলছে। এতে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

৭ নভেম্বরের মধ্যে মহাসড়কে থ্রি হুইলার বন্ধ না হলে ৮ নভেম্বর থেকে বরিশালে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের আহ্বান জানিয়ে দুই সপ্তাহ আগে পোস্টারিং করা হয়েছে। শেষ সময়ে শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের আহ্বানে পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে সমন্বয় সভা করে প্রশাসন। সভায় প্রশাসন তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে আপাতত বাস ধর্মঘট স্থগিত করেন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানান, মহাসড়কে থ্রি হুইলার যান চলাচল বন্ধে হাইকোর্টের নির্দেশনা রয়েছে। প্রশাসন আগে থেকেই মহাসড়কে থ্রি হুইলার যান চলাচল বন্ধে কাজ করছে। আগামীকাল থেকে এই তৎপরতা আরো বেগবান করার আশ্বাস দিলে পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট স্থগিত করে।

সাইফ আমীন/এআরএ/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।