আওয়ামী লীগ ষড়যন্ত্রকারী দল


প্রকাশিত: ০৭:৫৪ এএম, ১২ জুলাই ২০১৪

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ষড়যন্ত্রকারী দল। তারা যখনই ক্ষমতায় এসেছে তখনই জনগণকে দেয়া প্রতিশ্রুতি ভুলে এক নায়কতন্ত্রের চক্রান্তে লিপ্ত হয়েছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সম্মিলিত নাগরিক কমিটি আয়োজিত ‘ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর মুক্তি ও ঢাকা মহানগর দক্ষিণের মেয়র হিসাবে দেখতে চাই’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ফখরুল বলেন, ক্ষমতাসীন দল র‌্যাব ও পুলিশ দিয়ে বিচার বহির্ভূত খুন, গুম চালাচ্ছে। তারা দেশে সন্ত্রাস ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বন্দুকের জোরেই ক্ষমতায় রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বর্তমান রাজনৈতিক প্রেক্ষপটে গণতন্ত্রের প্রতিটি প্রতিষ্ঠানকে কলুষিত করার জন্য একমাত্র এরশাদই দায়ি বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

জাতীয় পার্টি না থাকলে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারতো না- চিঠির এই বক্তব্যে প্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, আপনার এই কথা সাথে আমরা একমত। আপনি না থাকলে সত্যি আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারতো না।

নারায়ণগঞ্জের ৭ খুনের প্রসঙ্গে তিনি বলেন, নারায়াণগঞ্জের হত্যার সাথে জড়িত মূল আসামি কলকাতায় ধরে পড়েছেন। তার জবানবন্দিতে শামীম ওসমান, সংসদ সদস্যসহ মন্ত্রীর ছেলের নাম বের হয়ে এসেছে। কিন্তু সরকার তাদেরকে গ্রেপ্তার কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

আয়োজক সংগঠনের সভাপতি হাজী আনোয়ার পারভেজ বাদলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।