জামালপুরে ধান কাটাকে কেন্দ্র করে সংঘর্ষ


প্রকাশিত: ১১:১৭ এএম, ০৪ নভেম্বর ২০১৫

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ধান কাটাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আট রাউন্ড রাবার বুলেট ছুড়েছে। বুধবার দুপুরে বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় ইউনিয়নের পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পূর্বপাড়া গ্রামের মোতালেবের সঙ্গে একই গ্রামের আজিমলের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। জমি নিয়ে বিরোধের জের ধরে তাদের মধ্যে পাল্টাপাল্টি সাতটি মামলা দায়েরের ঘটনাও ঘটেছে। বুধবার মোতালেব মিয়া ও তার লোকজন নিয়ে বিবাদমান ওই জমিতে ধান কাটতে গেলে প্রতিপক্ষ আজিমলের লোকজন ধান কাটতে বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হন তারা।

খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আট রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে আহত মোতালেব (৫৫), আজিমল (৪০), শহিজল হককে (৪৫) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও খোকন মিয়াকে (৩৫) শেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। উত্তেজনাকর পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বকশীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাছিনুর রহমান জাগো নিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের স্বার্থে পুলিশ আট রাউন্ড রাবার বুলেট ছোড়ে এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

শুভ্র মেহেদী/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।