টিউলিপের বক্তৃতা বিবিসির শীর্ষ তালিকায়


প্রকাশিত: ১০:৫৯ এএম, ০৪ নভেম্বর ২০১৫

ব্রিটেনের পার্লামেন্টে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক`র দেয়া বক্তৃতা বিবিসির এক জরিপের সেরা সাত নাম্বারে উঠে এসেছে। চলতি বছরের মে মাসে ব্রিটেনে সাধারণ নির্বাচনে হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন এলাকা থেকে জয় পান টিউলিপ সিদ্দিক। লেবার পার্টি থেকে সংসদ সদ্স্য নির্বাচিত হওয়ার পরে পার্লামেন্টে তিনি ওই বক্তৃতা দেন।
 
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটেনের পার্লামেন্টে একশ ৭৬ জন নতুন সংসদ সদস্যের প্রথম বক্তৃতার ক্ষেত্রে সাতজনের বক্তব্য উল্লেখযোগ্য। এদের মধ্যে টিউলিপ সিদ্দিক`র বক্তব্য জায়গা পেয়েছে। এছাড়া অন্যান্যরা হলেন, লেবার পার্টির অ্যাঞ্জেলা রায়নার, কনজারভেটিভ পার্টির হেইডি আলেন, জনি মার্চার, নুসরাত গণি ও স্কটিশ ন্যাশনাল পার্টির মাইরি ব্লাক এবং মার্টিন ডচারটি।
 
সে সময় টিউলিপ ১৯৭৫ সালে ১৫ আগস্ট পরিবারের সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর তার মায়ের ব্রিটেনে আশ্রয়গ্রহণের বিষয়ে বক্তব্য দেন। এছাড়া পার্লামেন্টে ইউরোপীয়ন ইউনিয়নের গণভোটের বিলের বিষয়ে বির্তকের সময় এমপি টিউলিপ সিদ্দিক শরণার্থী ও অভিবাসীপ্রত্যাশীদের বিষয়ে নিরাপদ ব্রিটেনের প্রশংসা করেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।