যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালিত


প্রকাশিত: ০৯:৪১ এএম, ০৪ নভেম্বর ২০১৫

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি পাটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলী ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন । প্রধান বক্তা ছিলেন জাতীয় সংসদ সদস্য (নাটোর) শফিকুল ইসলাম শিমুল। বিশেষ অতিথি সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ও  সেলিনা মোমেন।

আব্দুল মোমেন বলেন , কোন ষড়যন্ত্রই বাংলাদেশের উন্নয়নকে ব্যাহত করতে পারবে না। আমরা সবাই মুক্তিযুদ্ধের শক্তি ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশাবাদী।

উল্লেখ্য, ৩ নভেম্বর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতীয় চার নেতা যথাক্রমে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব.) মনসুর আলী ও  মো. কামরুজ্জামনের মৃত্যুবার্ষিকী। ১৯৭৫ সালের এই দিন ঢাকা কেন্দ্রীয় কারাগারে তাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়। আর সেই থেকে দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।  

জেডএইচ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]