জঙ্গি হামলা ঠেকাতে চট্টগ্রাম বিমানবন্দরে ডগ স্কোয়াড


প্রকাশিত: ১২:১৫ পিএম, ০৩ নভেম্বর ২০১৫

জঙ্গি হামলার আশঙ্কায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ডগ স্কোয়াড মোতায়েন করেছে বিজিবি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিদের্শে মঙ্গলবার দুুপুর থেকে এ ডগ স্কোয়াড মোতায়েন করা হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্কোয়াড দুটি কাজ করবে।

এসব ডগ স্কোয়াড অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য শনাক্ত করতে সহায়তা করবে। ১২ জন বিজিবি সদস্যের সঙ্গে দুটি প্রশিক্ষিত কুকুর নিয়ে কাজ করবে দুটি স্কোয়াড। ইতোমধ্যে পুরো বিমানবন্দরে তল্লাশি শুরু করেছে স্কোয়াড দুটি।

২৮ ব্যাটেলিয়ন বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল এমারত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন  কেউ অস্ত্র-বিস্ফোরক, মাদক নিয়ে বিমানবন্দরে প্রবেশ করলে তারা তাৎক্ষণিকভাবে সেটা শনাক্ত করতে পারবে। বিমানবন্দরকে আরও নিরাপদ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ডগ স্কোয়াড মোতায়েন করা হয়েছে।
 
গত ২৫ অক্টোবর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীবাহী বিমান ছিনতাই অথবা হামলা হতে পারে বলে গোয়েন্দা মারফত তথ্য পায় সিএমপি। ২৬ অক্টোবর বিমানবন্দরে এপিবিএন মোতায়েন করা হয়।  

জীবন মুছা/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।