সরকার চাইলেই ফাঁসি কার্যকর করতে পারবে : মাহবুবে আলম


প্রকাশিত: ০৯:৫৬ এএম, ০৫ নভেম্বর ২০১৪
ফাইল ফটো

সরকার যখন চাইবে তখনই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করতে পারবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। বুধবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার যখন চাইবে তখনই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করতে পারবে। কেননা এ মামলায় আপিলের চূড়ান্ত রায়ের বিরুদ্ধে রিভিউ করার সুযোগ নেই।

আসামি যদি প্রাণ ভিক্ষার আবেদন করতে চান সে ক্ষেত্রে পূর্ণাঙ্গ রায়ের কপির প্রয়োজন আছে কি না- এমন প্রশ্নের জবাবে মাহবুরে আলম বলেন, সে সুযোগও নেই। সরকার যখন চাইবে তখনই তার ফাঁসি কার্যকর হবে।

কামারুজ্জামানকে কাশিমপুর থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এই অবস্থায় যে কোন সময় ফাঁসি কার্যকর হতে পারে- এমন প্রসঙ্গে তিনি বলেন, সরকার ও কারা কর্তৃপক্ষের ওপর ফাঁসি কার্যকরের বিষয়টি নির্ভর করছে।

এদিকে পূর্ণাঙ্গ রায় প্রকাশের আগে ফাঁসির রায় কার্যকর করা বেআইনি বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, এখন শর্ট রায় প্রকাশ হয়েছে। আমরা আশা করব পূর্ণাঙ্গ রায় প্রকাশ হওয়ার পর আমাদের রিভিউ করার সুযোগ দেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।