মধ্যাহ্ন বিরতির পর সাকিবের ৩ উইকেট


প্রকাশিত: ০৭:১৯ এএম, ০৫ নভেম্বর ২০১৪

বুধবার তৃতীয় দিনের প্রথম সেশনটি ছিল জিম্বাবুয়ের। ৩০ ওভারে ৮৭ রান তুলে নেয় সফরকারীরা। ক্যারিয়ারের পঞ্চম ও বাংলাদেশের বিপক্ষে নিজের দ্বিতীয় অর্ধশত রান তুলে জিম্বাবুয়েকে সঠিক পথে এগিয়ে নিয়ে যান হ্যামিলটন মাসাকাদজা। সঙ্গে ছিলেন অধিনায়ক ব্রেন্ডন টেলর।

মধ্যাহ্ন বিরতির পর সফরকারী শিবিরে আঘাত করেন সাকিব আল হাসান। টেলর ৩৭ রানে শর্ট লেগে মুমিনুলের হাতে তালুবন্দি হন।  ৪ চার ও ১ ছক্কায় ৬১ বলে ৩৭ রান করেন টেলর। ৫ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ২০৬ রান।  বাংলাদেশের থেকে প্রথম ইনিংসে ২২৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে।

ক্রিজে ৯৭ রানে অপরাজিত আছেন মাসাকাদজা। ক্রেইগ আরভিন(১৭) ও এলটন চিগুম্বুরা(১) রান করে সাকিব এর বলে আউট হন। বুধবার ৫৩ রানে দিন শুরু করে জিম্বাবুয়ে। মধ্যাহ্ন বিরতির আগে ৩০ ওভারে ৮৭ রান তুলে নিয়েছে সফরকারীরা।

তবে দিনের শুরুতেই দুবার জীবন পান ডানহাতি  টপ অর্ডার ব্যাটসম্যান মাসাকাদজা। দিনের প্রথম ওভারে ব্যক্তিগত ১৫ রানে রুবেলের বলে স্লিপে শুভর হাতে এবং দ্বিতীয় ওভারে ১৯ রানে তাইজুলের বলে একই জায়গায় শুভর হাতে জীবন পান। দুটি ক্যাচ ছেড়ে তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন শামসুর রহমান শুভ।

সকালের সেশনে বাংলাদেশের একমাত্র সাফল্য ব্রায়ান চারির উইকেট। প্রথম টেস্টের নায়ক তাইজুলের বলে ব্যাক্তিগত ২৫ রানে মিড অফে ক্যাচ দেন চারি। ৯২ বলে ১ চার ও ১ ছক্কায় ২৫ রান করেন ডানহাতি এই ওপেনার। এর আগে মঙ্গলবার দিনের শেষ প্রান্তে তাইজুলের বলে এলবিডাব্লিউর শিকার হয়েছিলেন সিকান্দার রাজা (১১)।

সোমবার প্রথম দিনে টসে জিতে ব্যাটিংয়ে নেমে  বাংলাদেশ প্রথম ইনিংসে ৪৩৩ রান সংগ্রহ করে। সাকিব আল হাসান ১৩৭ ও তামিম ইকবাল ১০৯ রান করেন। ৫৬ রান আসে মাহমুদুল্লাহর ব্যাট থেকে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।