পে-স্কেল পুনঃপর্যালোচনার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশিত: ০৭:৩৭ এএম, ০২ নভেম্বর ২০১৫

মন্ত্রিসভায় অনুমোদন পেলেও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নতুন বেতন কাঠামো চূড়ান্ত করার আগে আবারো পর্যালোচনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এমন নির্দেশ দিয়েছেন বলে সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রসঙ্গটি নিয়ে আসেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইনমন্ত্রী, শিক্ষামন্ত্রীকে বিষয়টি আরো গভীর ভাবে খতিয়ে দেখতে নির্দেশ দেন ।

বৈঠক শেষে মন্ত্রিসভার একজন প্রভাবশালী সদস্য জানান, প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকের শেষ দিকে এটি নিয়ে কথা বলেন। তিনি (প্রধানমন্ত্রী) বলেন, বেতন কাঠামো নিয়ে কেন প্রশ্ন ওঠছে। বিষয়টি সরকারি কর্মকর্তাদের ভালোর জন্য করা হয়েছে। তারপরও কিছু ক্রটি সামনে আসছে। এগুলো পর্যালোচনা করে পরে চূড়ান্ত গেজেট প্রকাশ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করছেন। এছাড়া অনেকেই টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল চাইছেন। এগুলো পর্যালোচনা করতে হবে।

গত আগস্ট মাসে চূড়ান্ত অনুমোদন পায় বেতন কাঠামো। এরপর থেকে আলাদা বেতন কাঠামোর দাবিতে আন্দোলন করে আসছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। যদিও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসে তারা আপাতত আন্দোলন স্থগিত রেখেছেন।

এসএ/আরএস/এসকেডি/পিআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।