ফরিদপুরে ডায়রিয়ায় আক্রান্তদের সংখ্যা বাড়ছে


প্রকাশিত: ০৫:৫৭ এএম, ০২ নভেম্বর ২০১৫

শীতের শুরুতেই ঠান্ডাজনিত কারণে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিচ্ছে শত শত মানুষ। এর মধ্যে বয়স্কদের সংখ্যাই বেশি। শিশুরাও আক্রান্ত হচ্ছে। ফরিদপুরে জেনারেল হাসপাতালে রোগীর চাপ বেড়ে যাওয়ায় সংকট দেখা দিয়েছে বেডের।

ফলে রোগীদের হাসপাতালের মেঝেতে ও অন্য ওয়ার্ডে চিকিৎসা নিতে হচ্ছে। যদিও চিকিৎসকেরা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন।

জানা গেছে,ফরিদপুর জেনারেল হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে গত শুক্রবার থেকে সোমবার বেলা ১১টা পর্যন্ত ভর্তি হয়েছে প্রায় ২শ জন রোগী। যাদের মধ্যে অধিকাংশই বয়স্ক এবং প্রায় সকলের বাড়ি শহরের আশপাশের এলাকায়।

চিকিৎসকেরা জানিয়েছেন, গত এক সপ্তাহ ধরেই বেড়েছে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর চাপ। নির্দিষ্ট বেডের বহুগুণ বেশি রোগী হওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকেরা। বেড না পেয়ে রোগীদের অবস্থান নিতে হচ্ছে হাসপাতালের বারান্দা, মেঝে ও অন্য ওয়ার্ডে। জেলা সদর ছাড়াও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোর অবস্থাও প্রায় একই।

Faridpur

হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় হিমশিম খাচ্ছে কর্মরত সেবিকারা। তারপরও যথাসম্ভব সেবা দেয়ার চেষ্টা করছেন তারা। হাসপাতালগুলোতে রোগীদের জন্য পর্যাপ্ত বেড, ডাক্তার ও নার্স না থাকাসহ নানান অনিয়মের অভিযোগ করেন রোগীর স্বজনেরা।

ডায়রিয়ায় আক্রন্তদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিলেন ফরিদপুর সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট শিশু বিশেষজ্ঞ ডা. খন্দকার আব্দুল্লাহ হিস সায়াদ।

এসএম তরুন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।