দীপনের হত্যাকারীদের শাস্তি দাবি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের


প্রকাশিত: ০২:৫১ পিএম, ০১ নভেম্বর ২০১৫

জঙ্গিগোষ্ঠীর নির্মম হামলায় নিহত জাগৃতি প্রকাশনীর মালিক ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা এবং শুদ্ধস্বর প্রকাশনীর কর্ণধার আহমেদুর রশীদসহ তিনজনকে কুপিয়ে আহত করার ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের বিচার দাবি করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন।

রোববার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত ফেডারেশনের এক সাধারণ সভায় এ দাবি করা হয়।

ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঞ্চালনায় সভাটি পরিচালিত হয়।

সভায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫০জন প্রতিনিধি অংশ নেন। চার ঘণ্টা স্থায়ী এই সভায় ২৪ জন শিক্ষক প্রতিনিধি বক্তব্য রাখেন।

সভার শুরুতে ধর্মান্ধ মৌলবাদী জঙ্গিগোষ্ঠীর নির্মম হামলায় নিহত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মুক্তচিন্তার ধারক ও বাহক জাগৃতি প্রকাশনীর মালিক ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা এবং শুদ্ধস্বর প্রকাশনীর কর্ণধার  আহমেদুর রশীদসহ তিনজনকে কুপিয়ে আহত করার ঘটনায় গভীর শঙ্কা প্রকাশ করা হয়। নিহত দীপনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। একই সঙ্গে হামলায় মারাত্মক আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়।

এসময় শিক্ষকরা বলেন, ধর্মান্ধ জঙ্গিবাদীগোষ্ঠী বারংবার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মুক্তচিন্তার ধারক ও বাহক এবং ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গঠনের প্রত্যয়ে বিশ্বাসীদের উপর হামলা অব্যাহত রেখেছে। আইন-শৃঙ্খলা বাহিনী এসব বিশিষ্ট নাগরিকদের জানমালের নিরাপত্তা দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। এ অবস্থায় আজ মুক্তচিন্তার ধারক ও বাহকরা এক শ্বাসরুদ্ধকর অবস্থায় নিপতিত হয়েছে।

হামলাকারীদের অবিলম্বে খুঁজে বের করে দ্রুততম সময়ে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি জানানো হয়।

এমএইচ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।