বিদায়ী ম্যাচ খেলতে আগ্রহী শেবাগ


প্রকাশিত: ০৭:০২ এএম, ০১ নভেম্বর ২০১৫

ক্রিকেট ক্যারিয়ারে উজ্জ্বলতা ছড়ানো শেবাগ একটা বিদায়ী ম্যাচ খেলতে চান। একটা বিদায় সম্বর্ধনা চান তিনি। তাই আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টটা খেলার ইচ্ছা প্রকাশও করেছেন সদ্য ক্রিকেটকে বিদায় জানানো ভারতের ড্যাশিং ওপেনার বিরেন্দার শেবাগ।

বিদায় সংবর্ধনা ম্যাচ খেলার ইচ্ছাটা জানিয়ে দিয়ে তিনি বলেন, ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের চতুর্থ ম্যাচটি হবে দিল্লিতে। ওই ম্যাচটিতে আমাকে সুযোগ দেয়া যেতে পারে। যদি সেটা সম্ভব হয়, তবে ভালো। যদি বিসিসিআই তা ব্যবস্থা করতে না পারে, তবে দিল্লি ক্রিকেট কর্তপক্ষ তা করতে পারে। যদি বলা হয়, শুধুমাত্র আমার জন্যই? আমি বলবো না, এমন ব্যবস্থা সকল খেলোয়াড়ের জন্যই করা উচিত।

অবসরের পরও বিদায়ী সংবর্ধনা ম্যাচ খেলার কথা বর্তমানে তৈরি হতো না। যদি আগেই শেবাগকে জানিয়ে দেয়া হতো, দলে তার আর প্রয়োজন নেই। এ নিয়ে শেবাগ বলেন, যদি নির্বাচকরা আগেভাবেই বলতেন, আমাকে দলে রাখবে না। আমাকে নিয়ে আর কোন চিন্তা নেই তাদের। তবে আমি বলতাম, দিল্লিতে যেকোন একটি টেস্ট খেলেই অবসর নিয়ে নিবো। কিন্তু আমাকে সেই সুযোগও দিলেন না নির্বাচকরা। এই দুঃখটা প্রত্যকের মত আমারও থাকবে। যদি শেষ পর্যন্ত না খেলতে পারি। তবে আশা করছি কিছু একটা হবে।

উল্লেখ্য, ১০৪ টেস্ট ম্যাচে ৮৫৮৬ রান নিয়ে শেবাগ ভারতের সর্বকালের সেরা ব্যাটসম্যানের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ওয়ানডেতে তার রানসংখ্যা ৮২৭৩, সেঞ্চুরির সংখ্যা ১৫টি। সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ২১৯, যা তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। ১৯টি টি-টোয়েন্টি ম্যাচেও ডানহাতি এই ব্যাটসম্যান করেছেন ৩৯৪ রান। সব ফরমেটে এই রান ছাড়াও শেবাগ টেস্টে ৪০টি ও ওয়ানডেতে ৯৬টি উইকেট দখল করেছেন।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।