আজিজে থাকলেও শুদ্ধস্বরে নেই সিসি ক্যামেরা


প্রকাশিত: ০৫:১২ এএম, ০১ নভেম্বর ২০১৫

রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনার স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে হত্যার সময় মার্কেটের সিসি ক্যামেরা সচল থাকলেও লালমাটিয়ায় শুদ্ধস্বর কার্যালয়ে হামলার পর আশেপাশে এলাকায় কোনো সিসি টিভি ক্যামেরা খুঁজে পায়নি পুলিশ।
 
স্থানীয়রা জানিয়েছেন, ওই এলাকায় কোনো সিসি টিভি ক্যামেরা নেই। পুরো এলাকাটি আবাসিক। সে কারণে আশেপাশে অধিকাংশ ভবনে নেই সিসি ক্যামেরা।
 
লালমাটিয়াস্থ সি ব্লকের ৮/১৩ নং পাঁচতলা ভবনের চারতলায় শুদ্ধস্বরের কার্যালয়। শনিবার দুপুর আড়াইটার দিকে শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ের ৫ জনকে কুপিয়ে ও গুলি করে আহত করে দুর্বৃত্তরা। আহত শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, তারেক রহিম ও রনদীপম বসু, ওয়াশিকুর ও রাসেল নামে ৫ জনকে গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। একই দিন রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনার স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
 
জাগৃতি প্রকাশনীর ব্যবস্থাপক আলাউদ্দিন জাগো নিউজকে জানান, বিকেল পাঁচটার দিকে তিনি দোকানে ঢুকে দীপনকে মাথা টেবিলে নিচু করে শুয়ে থাকতে দেখেন। পরে টেবিলের নিচে রক্ত দেখতে পেয়ে তিনি পুলিশকে খবর দেন।
 
এ ব্যাপারে আজিজ সুপার মার্কেটের সাংগঠনিক সম্পাদক মুরসালিন জানান, মার্কেটের সকল পথ সিসি ক্যামেরার আওতায় রয়েছে। ঘটনার সময় সকল সিসি ক্যামেরা সচল ছিল। পুলিশের কাছে ফুটেজগুলো হস্তান্তর করা হবে।
 
এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, দীপন হত্যাকাণ্ডের ঘটনায় শাহবাগে আজিজ সুপার মার্কেটের সিসি টিভির ক্যামেরার ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। সিসি টিভি ফুটেজ দেখে খুনিদের সনাক্তের চেষ্টা করা হবে। তবে লালমাটিয়ায় শুদ্ধস্বর কার্যালয় এলাকায় কোনো সিসি টিভি ক্যামেরা কেন ছিল না বা নেই তাও খতিয়ে দেখা হবে।
 
ডিএমপি’র তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বলেন, আমরা অবাকই হয়েছি শুদ্ধস্বর কার্যালয়ের আশপাশ এলাকায় কোনো সিসি টিভি ক্যামেরা নেই।

জিডির পর আপনারা নিরাপত্তা দিয়েছেন বলে দাবি করছেন কিন্তু পুলিশের পক্ষ থেকে কেন সিসিটিভি ক্যামেরা লাগানো হয়নি জানতে চাইলে কোনো মন্তব্য করেননি তিনি।

জেইউ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন