রোববার সারাদেশে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ


প্রকাশিত: ০১:৩৩ পিএম, ৩১ অক্টোবর ২০১৫

রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতির প্রকাশনার স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা ও ব্লগারদের ওপর হামলার প্রতিবাদে রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ।

শনিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর লালমাটিয়ার সি ব্লকে বইয়ের প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কার্যালয়ে প্রবেশ করে তিন ব্লগারকে গুলি ও কুপিয়ে আহত করে দুর্বত্তরা। হামলার পর শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল, তারেক রহিম ও রনদীপম বসু গুরুতর আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, সন্ধ্যা ৭টার দিকে শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলার ১৩২ নম্বর দোকান থেকে জাগৃতির প্রকাশনার স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

জাগৃতি প্রকাশনীর ব্যবস্থাপক আলাউদ্দিন জাগো নিউজকে জানান, বিকেল পাঁচটার দিকে তিনি দোকানে ঢুকে দীপনকে মাথা টেবিলে নিচু করে শুয়ে থাকতে দেখেন। পরে টেবিলের নিচে রক্ত দেখতে পেয়ে তিনি পুলিশকে খবর দেন।

এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দীপনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। পরে ঢামেকের আবাসিক সার্জন (ক্যাজুয়ালিটি) কে এম রিয়াজ মোর্শেদ সন্ধ্যা ৭ টায় দীপনকে আনুষ্ঠানিকভাবে মৃত ঘোষণা করেন। দীপনের ঘাড়ের পেছনে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে বলে রিয়াজ মোর্শেদ জানান।

এআর/এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।