সমন্বয়হীনতাই উন্নয়নের বাধা : সাঈদ খোকন


প্রকাশিত: ০৩:২৬ পিএম, ৩০ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, সংশ্লিষ্ট দফতরগুলোর মধ্যে সমন্বয়হীনতার কারণেই উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে নগর উন্নয়নে পরিকল্পনা ও নকশা প্রণয়ন প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অ্যাসোসিয়েশন অব বুয়েট অ্যালামনাই-এর উদ্যোগে ওই প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

সাঈদ খোকন বলেন, পুরান ঢাকার অবস্থা দিনে দিনে করুণ হয়ে পড়ছে। সকলের অংশগ্রহণ ছাড়া ঢাকার সমস্যা সমাধান করা সম্ভব নয়। সামনে হাজারো সমস্যা, কিন্তু সমাধানের পথ খুবই সীমিত। সম্পদও সীমিত। এই সীমিত সম্পদকে কাজে লাগিয়েই এগিয়ে যেতে হবে।

মেয়র বলেন, সারা পৃথিবী এগিয়ে যাচ্ছে। আর আমরা এখনও নগরের পরিকল্পনা করতে পারছি না। উন্নয়নের প্রাণ কেন্দ্র রাজধানীকে সমস্যামুক্ত করতে না পারলে গোটা দেশই উন্নয়ন থেকে পিছিয়ে পড়বে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশন অব বুয়েট অ্যালামাইন-এর সভাপতি অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সভাপতি অধ্যাপক ড. আবু সাঈদ এম আহমেদ এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের সভাপতি অধ্যাপক গোলাম রহমান । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

এএসএস/এএইচ/এমএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।