রাবির জোহা হলে ককটেল বিস্ফোরণ


প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৯ অক্টোবর ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের পাশে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর শিবির কর্মীদের ধরতে ওই হলের কয়েকটি কক্ষে তল্লাশি চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত এ ঘটনা ঘটে। এ সময় হলের তিনটি কক্ষে ভাঙচুর চালানো হয়।

হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী জানায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে শহীদ শামসুজ্জোহা হলের পূর্ব পাশে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন।

এ ঘটনায় হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা হলে অবস্থা করে দফায় দফায় মিছিল করছেন। এর কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি রানা চৌধুরী, আতিকুর রহমান সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পলাশ, পরিবেশবিষয়ক সম্পাদক মুসতাকিম বিল্লার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা ওই হলে প্রবেশ করে শিবির ধরতে তল্লাশি চালায়।

ছাত্রলীগ নেতাকর্মীরা হলের দ্বিতীয় ব্লকের কয়েকটি কক্ষের তালা ভেঙে তল্লাশি চালায়। এ সময় হলের ১৬৪, ২৩১ ও ২৫৪ নং কক্ষ ভাঙচুর করে তারা। ১৬৪ নম্বর কক্ষ থেকে শিবিরের জিহাদি বই ও নথি উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি আতিকুর রহমান বলেন, ‘এই হল শাখা শিবিরের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হলে অবস্থান করছে এবং তার নেতৃত্বে শিবির ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে এমন সংবাদের ভিত্তিতে ছাত্রলীগের নেতাকর্মীরা হলের বিভিন্ন কক্ষে তল্লাশি চালায়। এ সময় হলের দ্বিতীয় ব্লকের একটি কক্ষ থেকে শিবিরের বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে।’

শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ প্রফেসর গোলাম সাদিকের সঙ্গে মুঠোফোনে বারবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন, ‘হলে একটু ঝামেলা হয়েছে। আমি ঘটনাস্থলে আছি। হল কর্তৃপক্ষ ও আমরা বিষয়টি দেখছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শামসুজ্জোহা হলের পাশে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হলে ছাত্রলীগ নেতাকর্মীরা জমায়েত হয়েছে বলে শুনেছি। পুলিশ ও হল প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।’

রাশেদ রিন্টু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।