টাঙ্গাইলে তিন দিনব্যাপি ইজতেমা শুরু


প্রকাশিত: ০৯:১৫ এএম, ২৯ অক্টোবর ২০১৫

টাঙ্গাইল তিন দিনব্যাপি  ইজতেমা আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ও আউটার স্টেডিয়ামে বিশাল প্যান্ডেলে আয়োজিত এ ইজতেমা চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ঢাকার টুঙ্গি তুরাগ নদীর পাড়ে বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক এই ইজতেমা থেকে শত শত তাবলীগ জামাত দিনের দাওয়াতের জন্য দেশ বিদেশে বেরিয়ে পড়বে।

ফজরের নামাজের পরে ঐতিহাসিক কাকরাইল মসজিদের মুরুব্বিদের বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম। দেশ-বিদেশের আলেম ওলামাগণ ইজতেমায় বয়ান করবেন। ইতিমধ্যে দেশি-বিদেশি মুসুল্লিরা ইজতেমা প্রাঙ্গণে পৌঁচ্ছেন।

গতকাল (বুধবার) সন্ধ্যার মধ্যেই ইজতেমা স্থল ও আশপাশের এলাকা কানায় কানায় ভরে যায়। মুসুল্লিরা ইজতেমার মূলস্থল ঈদগাহ ময়দানে জায়গা না পেয়ে স্থানীয় আউটার স্টেডিয়াম.ভাসানী হল চত্বর, পৌরউদ্যানসহ এর আশপাশের রাস্তায় তাবু টানিয়ে বসে পড়েছেন।
 
ইজতেমা স্থলে আয়োজক ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে বিশুদ্ধ পানি, চিকিৎসাসেবা ও পয়ঃনিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে।ইজতেমা উপলক্ষে প্রশাসনের পক্ষ হতে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

আয়োজকরা জানিয়েছেন, দেশি-বিদেশি মিলিয়ে দুই থেকে তিন লাখ মুসুল্লির সমাগম হবে এই ইজতেমায়। আগামী শনিবার আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ইজতেমা। এই ইজতেমা থেকেই সারা বিশ্বে দ্বীনের দাওয়াত নিয়ে বেরিয়ে যাবেন তাবলীগ জামাতের সাথীরা।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।