নারী নির্যাতন বন্ধে প্রয়োজন পারিবারিক সচেতনতা


প্রকাশিত: ০৭:৪০ এএম, ২৯ অক্টোবর ২০১৫

আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, শুধু আইন প্রয়োগ করে নারী নির্যাতন, বাল্যবিয়ে বন্ধ করা যাবে না। এ জন্য প্রয়োজন পারিবারিক সচেতনতা। বৃহস্পতিবার গণচেতনা ও আমরাই পারি জেলাজোট আয়োজিত চেঞ্জমেকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পারিবারিকভাবেই অপ্রাপ্ত বয়সের মেয়ের বিয়ে এবং নারী নির্যাতন বন্ধ করতে হবে। এমন আইন তৈরি করতে হবে যেটা বাধ্য হয়ে নয়, দেশের নাগরিকরা স্বেচ্ছায় পালন করবে। আর তা করা গেলেই বাল্যবিয়ে এবং নারীর প্রতি সংহিসতা বন্ধ হবে।

জামালপুর পৌর পাবলিক হল মিলনায়তনে আয়োজিত চেঞ্জমেকার সম্মেলনে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রাসেল সাবরিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পৌর মেয়র শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন, তরঙ্গ মহিলা সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, সনাকের সভাপতি এএকে মাহমুদুল হাসান, নারী নেত্রী অ্যাডভোকেট শামীম আরা, জিন্নাত আরা হক, রায়হানা রহমান লতা, ফজিলা আক্তারসহ অনেকে।

এ সময় বক্তারা নারী নির্যাতন বন্ধ করার পাশাপাশি নারীদের নির্যাতনের বিভিন্ন দিক এবং এর পরিবর্তন বিষয়ে কথা বলেন।

শুভ্র মেহেদী/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।