পাকিস্তান সুপার লিগে খেলবেন সাঙ্গাকারা


প্রকাশিত: ০৩:৩৮ এএম, ২৯ অক্টোবর ২০১৫

পাকিস্তান সুপার লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ২০১৫ সালের আইসিসি বিশ্বকাপে সাত ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪১ রান সংগ্রহ করা সাঙ্গাকারা গত আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

ক্যারিয়ারে ৫৯৪টি আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন দলের হয়ে খেলেছেন। তার নেতৃত্বে শ্রীলংকা ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ আইসিসি বিশ্বকাপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল।

পিএসএল এর গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান নাজাম শেঠী বলেছেন, সাঙ্গাকারা একজন বিশ্বমানের ক্রীড়াবিদ এবং তাকে পেয়ে আমরা দারুন উচ্ছসিত। পিএসএল এ তার অভিজ্ঞতা আমাদের অনুপ্রানীত করবে। তার কারনে খেলোয়াড়দের নিলামও বেশ জমে উঠবে।

এখন পর্যন্ত দেড়শও বেশী বিদেশী খেলোয়াড় পিএসএল সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। আগামী বছরের ৪-২৪ ফেব্রুয়ারি দুবাই ও শারজাহতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে বিশ্বের শীর্ষ ক্রিকেটাররা ছাড়াও পাকিস্তানের জাতীয় ও ঘরোয়া লিগের খেলোয়াড়রা অংশ নিবেন। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক দল এখানে অংশ নিবে। প্রথমবারের মত আয়োজিত এই টি-টোয়েন্টি টুর্ণামেন্টে অংশ নেয়া দলগুলো হলো কোয়েটা, লাহোর, পেশোয়ার, করাচি ও ইসলামাবাদ।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।