অর্থ পাচার মামলায় খন্দকার মোশাররফের বিচার শুরু


প্রকাশিত: ০৯:১১ এএম, ২৮ অক্টোবর ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়েছে। বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আতাউর রহমান মামলার অভিযোগ গঠন করেন। মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৯ নভেম্বর দিন ধার্য করেছে আদালত।

দুর্নীতি দমন কমিশন (দুদক)`র দায়ের করা মামলায় বুধবার কারাগার থেকে মোশাররফকে আদালতে হাজির করা হয়েছিল। আদালতে ড. খন্দকার মোশাররফ হোসেন নিজেকে নির্দোশ দাবি করেন। পাশপাশি ন্যায় বিচারের আশা করেন তিনি।
 
মামলার এজাহারে বলা হয়, ড. খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত অর্থ বিদেশে পাচার করেছেন। যা আইনপরিপন্থী। তিনি ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে যুক্তরাজ্যের লয়েড টিএসবি অফসোর প্রাইভেট ব্যাংকে ৮ লাখ ৪ হাজার ১৪২.৪৩ ব্রিটিশ পাউন্ড (হিসাব নম্বর- ১০৮৪৯২) জমা করেন। বাংলাদেশি মুদ্রায় যা ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন ওই টাকা পাচার করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়। ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি দুদক কর্মকর্তা নাসিম আনোয়ার বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন। একই বছরের ১৪ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে সম্প্রতি ১৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে ১১ লাখ টাকা জরিমানা ও সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছে আদালত।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।