বাগেরহাটে ডিপ্লোমা মেডিকেল ছাত্রদের মানববন্ধন


প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৭ অক্টোবর ২০১৫

জাতীয় শিক্ষানীতি ২০১৫ খসড়াতে ডিপ্লোমা মেডিকেল ছাত্রদের অন্তর্ভুক্ত না করার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। মঙ্গলবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন বাগেরহাট জেলা শাখার উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক খসড়াকৃত শিক্ষা নীতিমালায় অন্যান্য সকল ডিপ্লোমাদের মতো ডিপ্লোমা মেডিকেল ছাত্রদের অন্তর্ভূক্তি ও উচ্চ শিক্ষার ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। সারাদেশে ডিপ্লোমা মেডিকেল ছাত্রদের বাদ দিয়ে যে খসড়া শিক্ষা নীতিমালা তৈরি করা হয়েছে তাতে হাজার হাজার ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের ভবিষ্যতে উচ্চ শিক্ষায় নীতিগতভাবে প্রভাব পড়বে। দ্রুত এই বৈষম্যমূলক শিক্ষানীতি বাতিলের দাবি জানান তারা।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাহেরহাট জেলা ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মোসলেহ উদ্দিন বাদল, সাধারণ সম্পাদক আবু সাঈদ রায়হান, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন, অর্থ সম্পাদক মো. লিমন হোসেন, মো. মাসুম বিল­াহ, সিফায়েত রহমান ঐশি প্রমুখ।

শওকত আলী বাবু/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।