হবিগঞ্জে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


প্রকাশিত: ১২:৫০ পিএম, ২৬ অক্টোবর ২০১৫

পরীক্ষায় ৭টি সৃজনশীল প্রশ্নের উত্তর না লেখা ও পূর্বের পরীক্ষা পদ্ধতি বহাল রাখার দাবিতে হবিগঞ্জে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। সোমবার দুপুরে টাউন হলের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

‘৭টি সৃজনশীল লিখব না, দাবি একটাই সৃজনশীল ৬টা চাই’ এমন পোস্টার হাতে নিয়ে তারা প্রতিবাদ জানায়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, ২ ঘণ্টা ১০ মিনিটে ৬টা সৃজনশীল প্রশ্ন লেখা যেখানে অনেক কষ্ঠকর সেখানে ৭টা লেখা অসম্ভব।

শিক্ষার্থীরা বলে, আমরা ছাত্র। আমাদের কাজ লেখাপড়া করা। অসামঞ্জস্যপূর্ণ কিছু আমাদের উপর চাপিয়ে দিলে তা আমরা মেনে নেব না। প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বৃন্দাবন সরকারি কলেজ ও শচীন্দ্র কলেজের কয়েকজন শিক্ষার্থী।

এ সময় তারা গণস্বাক্ষর, প্রধানমন্ত্রীর অফিসিয়াল ই-মেইলের মাধ্যমে তাদের দাবি জানানো, জেলা শিক্ষা অফিসে দাবি উত্থাপন ও সাদা কাগজ দিয়ে দূরবীন বানিয়ে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে প্রতীকী ছবি তোলার মতো কর্মসূচি গ্রহণ করেন।

এখলাছুর রহমান খোকন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।