ভুলতায় ফ্লাইওভার করবে সরকার


প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২৬ অক্টোবর ২০১৫

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় নির্মিত হতে যাচ্ছে ১ হাজার ২৩৮ মিটার দীর্ঘ দৃষ্টিনন্দন ফ্লাইওভার। এ লক্ষ্যে সোমবার রাজধানীর একটি হোটেলে নির্মাণ ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে সড়ক ও জনপথ অধিদফতরের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এসময় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য শামীম ওসমান, মো. নজরুল ইসলাম বাবু ও গোলাম দস্তগীর গাজীসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক উপস্থিত ছিলেন।

সম্পূর্ণ দেশীয় অর্থায়নে এ ফ্লাইওভার নির্মাণে ব্যয় হবে প্রায় ২ শত ৪০ কোটি টাকা। আগামী ২ বছরের মধ্যে ফ্লাইওভারের নির্মাণকাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

এ প্রকল্পের আওতায় ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকায় প্রায় ১ কিলোমিটার অংশ ৮ লেনে এবং প্রায় ২ কিলোমিটার ৪ লেনে উন্নীত করা হবে। এছাড়া ঢাকা-বাইপাস মহাসড়কের ২ কিলোমিটার অংশ ৬ লেনে উন্নীতকরণ, ভুলতা বাজারে ৩টি ইন্টারসেকশনের উন্নয়ন, বাজার অংশে ৩ হাজার ৬শ মিটার ড্রেনসহ ফুটপাত নির্মাণ করা হবে।

চুক্তিপত্রে সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী এম ফিরোজ ইকবাল এবং নির্মাণ ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে ওয়াং উও স্বাক্ষর করেন।

নারায়ণগঞ্জের ভুলতা বাজারটি ঢাকা-সিলেট ও ঢাকা-বাইপাস জাতীয় মহাসড়ক এবং ভুলতা-আড়াইহাজার ও ভুলতা-রূপগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সংযোগস্থল। ফ্লাইওভারটি নির্মিত হলে এ ইন্টারসেকশনটি যানজটমুক্ত হবে। পাশাপাশি দুটি জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের যানবাহন নিরবচ্ছিন্নভাবে চলাচল করতে পারবে।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগসহ সড়ক ও জনপথ অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।