যারা শিয়া-সুন্নি লড়াইয়ের গন্ধ পাচ্ছেন তারাই বোমা হামলায় জড়িত


প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৫ অক্টোবর ২০১৫

গত শুক্রবার রাতে হোসনি দালানে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল পূর্ব জমায়েতে বোমা হামলায় হতাহতের ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মাওলানা ফজলুর রহমান। রোববার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশে শিয়া-সুন্নি সম্প্রদায় আবহমানকাল কাল থেকেই নিজ নিজ ধর্মীয় কর্মসূচি পালন করে আসছে। কেউ কারো কর্মসূচিতে হস্তক্ষেপ কিংবা বাধা দেয়নি। বরং নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করে একে অপরকে সহযোগিতা করেছে।

তারা আরো বলেন, এদেশে শিয়া-সুন্নিদের মধ্যে মতভেদ আছে তবে লড়াই বা সহিংস আচরণের কোনো দৃষ্টান্ত বিগত ৪০০ বছরে ইতিহাসে নেই। সুতরাং যারা বলছেন, তাজিয়া মিছিলের বোমা হামলা শিয়া-সুন্নির লড়াইয়ের বহিঃপ্রকাশ, তারাই এই হামলায় জড়িত থাকতে পারে। এদেরকে গ্রেফতার করে রিমান্ডে নিলেই মূল হোতাদের নাম বের হবে।  

তারা বলেন, আইএস বা আর্ন্তজাতিক কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব বাংলাদেশে নেই। তবে এ ধরনের সন্ত্রাসী হামলা নজিরবিহীন, দেশের আইন-শৃঙ্খলার অবনতির চরম লক্ষণ। একে খাঁটো করে দেখার কোনো কারণ নেই।

এএম/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।