ওয়ানডে রেকর্ড গড়লেন হাশিম আমলা


প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২৫ অক্টোবর ২০১৫

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৬ হাজার রানের রেকর্ডটা ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা।এতদিন দ্রুততম রান করার রেকর্ড ছিল ভারতের বিরাট কোহলির। আজ রোববার সেই রেকর্ড নিজের করে নিয়েছেন আমলা। কোহলির চেয়ে ১৩ ম্যাচ কম খেলেই ওয়ানডেতে ৬ হাজার রান পূর্ণ করেছেন তিনি।

ভারত ও দক্ষিণ আফ্রিকা সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে এই রেকর্ড করেন হামলা । দুপুর ২ টায় মাঠে গড়ানো এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় সফরকারী দক্ষিণ আফ্রিকা । আর দলের হয়ে ইনিংস ওপেন করতে নেমে ওয়ানডে দ্রুততম ৬ হাজার রানের রেকর্ডটা নিজের নাম লিখেয়ে নিয়েছেন আমলা।

এই ম্যাচ খেলতে নামার আগে ১২৫ ম্যাচে আমলার সংগ্রহ ছিল পাঁচ হাজার নয়শ’ ৮৫ রান। ফলে ৬ হাজারী ক্লাবে ঢুকতে তার প্রয়োজন ছিল ১৫ রান। মাত্র ১৩৬ ম্যাচ খেলেই দ্রুততম সময়ে ৬ হাজার রান করেছিলেন কোহলি। আর আমলা তা করে দেখালেন ১২৩তম ম্যাচে।

তবে রেকর্ড গড়লেও এই ম্যাচে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন আমলা। ব্যক্তিগত ২৩ রানে ভারতীয় পেসার মোহিত শর্মার বলে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফিরতে হয়েছে ওয়ানডেতে ২১ সেঞ্চুরির মালিককে।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।