বিক্ষিপ্ত সংঘর্ষে চলছে জামায়াতের হরতাল


প্রকাশিত: ০১:৪৮ পিএম, ০২ নভেম্বর ২০১৪

রাজধানীসহ সারাদেশে বিক্ষিপ্ত সংঘর্ষ, বোমাবাজি ও অগ্নিসংযোগের মধ্যদিয়ে জামায়াতে ইসলামীর ডাকা ৭২ ঘন্টা হরতালের দ্বিতীয় দফায় প্রথমদিন শেষ হয়েছে। রোববার ভোর ৬টা থেকে শুরু হওয়া ৪৮ ঘন্টার হরতাল চলবে আগামী মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

মানবতাবিরোধী অপরাধে গত ২৯ অক্টোবর জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামীকে মৃত্যুদণ্ড দেয়ার প্রতিবারদে দুই দফায় ৭২ ঘণ্টার হরতাল আহবান করে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত প্রথম দফায় দলটি ২৪ ঘন্টার হরতাল পালন করে।

এদিকে হরতালকে ঘিরে নাশকতা এড়াতে রাজধানীর বিভিন্ন মোড় ও গুরুত্বপূর্ণস্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি রয়েছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্যরা।

হরতালে রোববার সকাল থেকেই সড়কে বাস, মিনিবাস, রিকশা চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। এমনকি রাজধানীর কোথাও কোথাও যানজটেরও সৃষ্টি হয়। তবে, সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী বাস টার্মিনালগুলো থেকে দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা না গেলেও কমলাপুর থেকে দেশের বিভিন্নস্থানে ট্রেন ছেড়ে যায়।

রাজধানীর বংশাল, মিরপুর ও পল্লবীসহ কয়েকটিস্থানে হরতালের সমর্থনে জামায়াত-শিবির ঝটিকা মিছিল সমাবেশ করেছে। এছাড়া দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ মিছিল, পিকেটিং ও টায়ার জ্বালিয়ে রাস্তায় অগ্নিসংযোগ করেছে জামায়াত-শিবির কর্মীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।